উজিরপুরে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে কমিউনিটি পুলিশিং সভায় অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৪ জানুয়ারী) পৌরসভার কালীর বাজারে বিকাল ৪টায় বাজার কমিটির সভাপতি আবুল বাশার বেপারীর সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উজিরপুুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান, বিশেষ অতিথির বক্তৃতা করেন পৌরসভার প্যানেল মেয়র মোঃ হেমায়েত উদ্দিন, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার, কাউন্সিলর দিলিপ কুমার সিকদার, চাঁনমিয়া, স্থানীয় রুস্তুম আলী সিকদার প্রমুখ।

সভায় অফিসার ইনচার্জ জিয়াউল আহসান বলেন আপনাদের সন্তানদের মাদক ও সন্ত্রাসসহ সকল প্রকার অপরাধ থেকে দুরে রাখতে প্রত্যেকটি অবিভাবককে ওসির ভূমিকা পালন করতে হবে। মনে করতে হবে সকল সন্তানই আপনার, তাদের খারাপ দিকগুলোর বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

কিশোর বয়সি ছাত্ররা রাতে কোথায় থাকে কখন কী করে তা প্রতিটি পরিবারদের খোজখবর নেয়া প্রয়োজন। পুলিশই জনতা, জনতাই পুলিশ। সমাজ থেকে অন্যায় অপরাধ, মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং সহ সকল অপরাধ নির্মূল করতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতার আহবান জানান।

তিনি আরো বলেন অপরাধীদের হাত যতই লম্বা হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা। কোন মাদকসেবী বা ব্যবসায়ীরা দলের নাম ভাঙ্গীয়ে ক্ষমা পাবেনা। উপজেলাকে অচিরেই মাদক ও সন্ত্রাস মুক্ত করতে হবে।

ইতিমধ্যে বখাটে, ভবঘূরে ও মাদকসেবীদের থানায় রেজিষ্ট্রারের মাধ্যমে তালিকা করা হয়েছে এবং প্রত্যেক অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাড়করানো হবে।

এছাড়াও থানায় পুলিশের সিভিল একটি চৌকস টিম গঠন করে মাদকসেবী ও বখাটেদের গ্রেফতার করার প্রক্রিয়া চালু করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.