উজিরপুরে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নের ৭নং মুন্ডপাশা গ্রামের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, তৃণমূল চাষীদের ভোগান্তি।
স্থানীয় ভাবে একাধিক সূত্র জানান, মুন্ডপাশা ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা আয়নাল খানের ছেলে সোহাগ খানের নামে বরাদ্দকৃত ওই ওয়ার্ডের সারের ডিলারটি শিকারপুর বন্দরের এক প্রভাবশালী ব্যবসায়ী কাছে ষ্টাম্প চুক্তিতে বিক্রি করার অভিযোগ উঠেছে।
মুন্ডপাশা গ্রামের কৃষক চুন্নু হাওলাদার, ফারুক হাওলাদার, হেলাল খান, বাশার মোল্লা, আঃ রাজ্জাক হাওলাদার, করিম হাওলাদার, নিকুঞ্জ মাঝিসহ একাধিক কৃষকের দাবী দীর্ঘ ৬ বছর ধরে সারের ডিলার না থাকায় তাদের সার পেতে শিকারপুর বন্দর অথবা উজিরপুরে আসতে হয়। এতে কৃষকরা আর্থিক সময়ের ক্ষতি হয়।
দীর্ঘ ৬ বছর ধরে কোন সারের ডিলার না থাকায় ভোগান্তিতে রয়েছেন ওই গ্রামের কৃষকরা। সারের ডিলারশিপ বিক্রির ব্যাপারে অভিযুক্ত সোহাগ খানের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।
৮নং শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মাঝি এর কাছে জানতে চাইলে তিনি বলেন সারের ডিলার বিক্রির বিষয়টি আমার জানা নেই, তবে কোন অবস্থাতেই ডিলার বিক্রির বৈধতা নেই বিষয়টি জেনে ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তৌহিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই রকম একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসিনিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.