উজিরপুরে ওসি’র ব্যতিক্রমী উদ্যোগ, সকল অন্যায় অপরাধ দূর করতে মসজিদ ভিত্তিক সমাজ গঠনের আহবান

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান প্রতি আজ শুক্রবার বিভিন্ন মসজিদে উপস্থিত হয়ে পবিত্র জুম্বার নামাজ আদায় করে ধর্মপ্রাণ মুসল্লীদের সাথে মত বিনিময় করেন।

আজ শুক্রবার (৩১ জানুয়ারী) উপজেলার শেরে বাংলা বালিকা বিদ্যালয় সংলগ্ন বায়তুল নূর জামে মসজিদে জুম্বার নামাজ আদায়কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, সমাজের সকল অবিচার, অনাচার, দূর্নীতি, মাদকসহ সকল অপরাধ দুর করতে মসজিদ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করার আহবান জানান।

তিনি আরো বলেন, সমাজের প্রতিটি সন্তান আপনাদের নিজেদের সন্তান মনে করে তাদের ভালমন্দ দেখভাল করার দায়িত্ব আপনাদের। আপনাদের মনে করতে হবে প্রতিটি সন্তান ভাল হলে সমাজ ভাল হবে। ঐ সন্তান যাতে মনে করে কোন অপরাধ করে পিতা-মাতাকে ফাঁকি দেয়া গেলেও সমাজের অন্য সকলদের ফাঁকি দেওয়া যাবে না। তাহলেই সন্তানরা ভাল হবে। মুষ্টিমেয় পুলিশ দিয়ে সমাজের সকল অপরাধ দূর করা সম্ভব নয়। অপরাধ দূর করতে হলে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। প্রতিটি অভিভাবককে ওসির ভূমিকা পালন করতে হবে।

এ ধরণের কার্যক্রম পরিচালনা করতে যদি কোন বাঁধা আসে সে ব্যাপারে থানা পুলিশকে অবহিত করারও আহবান জানান। মাদক সমাজের একটি বড় ব্যধি। এই ব্যধি দূর করতে হলে পরিবারকে কঠোর হতে হবে।

ধর্মীয় অনুশাসনই পারে সমাজ থেকে সকল অন্যায় অপরাধ দূর করতে। এভাবে উপজেলার প্রতিটি পাড়া মহল্লায় মসজিদের মুসল্লীরা সকলের বিপদে আপদে এগিয়ে এসে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়াটাও একটি বড় ইবাদত।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মডেল থানার ওসি তদন্ত হেলাল উদ্দিন, বাইতুল নূর জামে মসজিদের উপদেষ্টা মন্ডলীর সদস্য এ্যাডঃ আমির হোসেন মিঞা, মসজিদ কমিটির সভাপতি নুরুজ্জামান ফকির, সম্পাদক বজলুর রহমান ফকির, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদারসহ ধর্মপ্রাণ মুসল্লীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.