উজিরপুরে আ.লীগের বধিত সভা: নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের বিরুদ্ধে নিরপেক্ষতার প্রশ্ন তুলে নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামীলীগ নেতাকর্মীরা।
গতকাল শুক্রবার (০৫ নভেম্বর) দুপুরে উপজেলার হারতা ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস বলেন, উজিরপুর উপজেলার নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ আবদুর রশিদ সেখ ইতিমধ্যে মনোনয়ন পত্র যাচাই বাছাই উপলক্ষে গুঠিয়া ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনীত মাননীয় প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত প্রার্থী আব্দুস সাত্তার মোল্লাকে জোর পূর্বক বাতিল করার মিশনে লিপ্ত ছিলেন।
বর্তমান সরকারকে প্রশ্নবিদ্ধ করতে কোন পক্ষকে সুবিধা দিতে একটি এজেন্ডা বাস্তবায়ন করতে চেয়েছিলেন। নেতাকর্মীরা সজাগ ছিল বলেই তিনি সে সুযোগ গ্রহন করতে পারেননি।
এই রিটার্নিং অফিসারের অধীনে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। হারতা ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অমল মল্লিকের সমর্থনে বিশেষ বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন।
প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ এস.কে বল্লভ, অশোক কুমার হাওলাদার, সাবেক যুগ্ম সম্পাদক এ্যাডঃ শহিদুল ইসলাম মৃধা, সাবেক সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সাবেক সদস্য ও বর্তমান চেয়ারম্যান ডাঃ হরেন রায়, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অমল মল্লিক।
ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মিন্টুলাল মজুমদারের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন, শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক শিপন মোল্লা, ছাত্রলীগ সভাপতি অসীম ঘরামী, ইউপি চেয়ারম্যান আঃ খালেক রাড়ী, সরোয়ার হোসেন, শাহিন হাওলাদার, আওয়ামীলীগ নেতা অভিলাশ হালদার, সিরাজুল ইসলাম মুন্সিসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বক্তৃতাকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন বলেন, উপজেলা রিটার্নিং অফিসার নিরপেক্ষ ব্যক্তি নয়।
তিনি আওয়ামীলীগের বিরোধীতা করে অন্য কারো এজেন্ডা বাস্তবায়ন করতে চান। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী বলেন, উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ আবদুর রশিদ সেখ জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে চান।
গুঠিয়া ইউনিয়ন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষরিত মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার মোল্লাকে জোর পূর্বক মনোনয়ন পত্র বাতিল করতে চেয়েছিলেন রিটার্নিং অফিসার। বরিশাল থেকে আগত একজন বিজ্ঞ আইনজীবি এ্যাডঃ বিপুল চন্দ্র রায়কে কথা বলতে বাধা প্রদান করেন।
বারবার অযৌক্তিক ভাবে মনোনয়ন পত্র বাতিল লিখতে চেয়েছিলেন। উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু বলেন, এই নির্বাচন অফিসার ইতিমধ্যে নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করেছেন।
মনোনয়ন পত্র যাচাই বাছাইকালে বিভিন্ন প্রার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। এই কর্মকর্তাকে দিয়ে বর্তমানে তিনটি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ ভাবে সম্পন্ন করা সম্ভব নয়। তিনি বিএনপি-জামায়াতের দোসর। রাষ্ট্রের ভাবমূর্তি নষ্টের পায়তারায় লিপ্ত। তার বিরুদ্ধে শাস্তিমূলক বদলীর দাবী জানান।
উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, দপ্তর সম্পাদক উত্তম কুমার হাওলাদার এই নির্বাচন কর্মকর্তাকে নির্বাচনের পূর্বেই বদলী করে অবাধ শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.