উজিরপুরে অসুস্থতার কথা বলে বেড়াতে গেলেন স্কুল শিক্ষক

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে অসুস্থতার কথা বলে বেড়াতে গেলেন এক সহকারী শিক্ষক বলে অভিযোগ পাওয়া গেছে। ক্ষুব্ধ এলাকাবাসী।
উপজেলার বামরাইল হস্তিশুন্ড এইচ,এম,ইনষ্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ সেলিম মিয়া ২১ অক্টোবর বৃহষ্পতিবার সকালে তার ছেলেকে দিয়ে সাদা কাগজে অসুস্থতার কথা বলে ভূল ব্যাখ্যা দিয়ে একটি আবেদন লিখে প্রধান শিক্ষক এর নিকট পাঠান।
এদিকে শিক্ষক সেলিমের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। বাড়ীর লোকজন বলেন তিনি ঢাকায় গেছেন। কেউ কেউ বলেন ভিন্ন কথা। সে তার ছেলের চাকুরীর ইন্টারভিউর জন্য স্কুল ফাঁকি দিয়ে বরিশালে গিয়েছে।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন অসুস্থতার নাটক করে ওই শিক্ষক পারিবারিক কাজে ব্যস্ত থাকেন। একাধিক ব্যক্তি আরো অভিযোগ করে বলেন শিক্ষক সেলিম মিয়া প্রায়ই অসুস্থতার কথা বলে স্কুল ফাঁকি দেয় এবং প্রাইভেট বানিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িয়ে পড়েছে।
এ ব্যপারে অভিযুক্ত শিক্ষক সেলিম মিয়ার সাথে যোগাযোগ করার জন্য ০১৭২৬৭৬০৫৯৮ নম্বরে মোবাইল ফোনে বার বার চেষ্টা করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহসেন আরা বিটিসি নিউজকে জানান. সে অসুস্থ কিনা তা আমার জানা নেই। তবে আমি সকাল পৌনে ১০ টার দিকে স্কুলে উপস্হিত হলে তখন সহকারী শিক্ষক সেলিম মিয়ার ছেলে আমার কাছে একটি আবেদনের কপি জমা দেয়। কাগজে লেখা রয়েছে তিনি অসুস্থ। তবে লোকমুখে শুনেছি তিনি বাড়িতে নেই এবং অসুস্থ হয়ে কোন হাসপাতালে ভর্তি নেই।
উপজেলা একাডেমিক সুপারভাইজার সুমন চৌধুরী বিটিসি নিউজকে জানান, কোন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সাদা কাগজে আবেদনের প্রেক্ষিতে কাউকে ছুটি দেয়া আইন সম্মত নয়। তবে কোন শিক্ষক অসুস্থ হলে হাসপাতালের সার্টিফিকেট অনুযায়ী বা ভর্তির কাগজপত্রের মাধ্যমে আবেদন করলে তা গ্রহনযোগ্য হবে।
অভিযুক্ত শিক্ষক সেলিম মিয়ার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.