উজিরপুরে অসহায় পরিবারের বসত ঘর ভাংচুর ও লুটপাট

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে অসহায় পরিবারের বসত ঘর ভাংচুর করে নারীকে পিটিয়ে আহত করে লুটপাট করেছে প্রতিপক্ষরা বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ভুক্তভোগী ও অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার শোলক ইউনিয়নের দত্তশ্বর গ্রামের আব্দুস সত্তার তালুকদারের জমি নিয়ে একই বাড়ির তানভীর আহম্মেদ লিমন গংদের সাথে জমিজমা নিয় দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
এরই প্রেক্ষিতে ২ জানুয়ারি সোমবার সকাল ৯ টার দিকে তানভীর আহম্মেদ লিমন,তামিম তালুকদার, সিরাজুল তালুকদার, শহিদুল তালুকদার,হালিম সরদার,তানজিলা বেগম,তাসলিমা বেগম মিলে পরিকল্পিত ভাবে বসত ঘর ভাংচুর করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে ও আব্দুস সত্তার তালুকদারের স্ত্রী নাছিমা বেগম(৪৫)কে মারধর করে নগদ ৩০ হাজার টাকা ও ২০ হাজার টাকা মূল্যের ২টি মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে।
এছাড়াও অসহায় পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও এলাকা ছাড়া করার হুমকি দেয়। হামলা,ভাংচুর ও লুটপাটের ঘটনায় আহত নাছিমা বেগমের মেয়ে মোসাঃ সুরাইয়া খানম বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার দিন উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে আহত নাছিমা বেগম জানান আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে ওই ভূমিদস্যুরা আমাদের শেষ সম্বল বসত ঘর ভাংচুর ও আমাকে মারধর করে লুটপাট করেছে এবং আমাদের এলাকা ছাড়া করার হুমকি দেয়। তাদের হুমকির মুখে ছেলে-মেয়েদের নিয়ে আতঙ্কে রয়েছি। এছাড়াও হামলার ঘটনা ধামাচাপা দেয়ার জন্য মিথ্যা নাটক সাজিয়ে হাসপাতালে ভর্তি হয়ে উল্টো আমাদেরকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে তানভীর আহমেদ লিমন গংরা। অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যায়।
অফিসার ইনচার্জ মোঃ কামরুল হাসান বিটিসি নিউজকে জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে হামলাকারীদের বিচারের দাবীতে প্রশাসনের সু-দৃষ্টি কাৃমনা করেছেন অসহায় পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.