উজিরপুরে অসহায় পরিবারের ভোগদখলীয় জমি দখলের মিশনে প্রভাবশালীরা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের ভোগদখলীয় বসতবাড়ীর জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষ প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে। থানায় অভিযোগ দায়ের।
অভিযোগ ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায়- উপজেলার শোলক ইউনিয়নের মানিককাঠী গ্রামের একই গ্রামের মৃত কফিল উদ্দিন বেপারীর,ছেলে, মোঃ মোনাছেফ বেপারীর (৬৫) দলিলকৃত জমি ক্ষমতার দাপটে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে জোরপূর্বক দখলের পায়তারা চালায় একই এলাকার নুর মোহাম্মদ বেপারী ছেলে প্রভাবশালী আব্দুর হাই বেপারী (৪৭), মোঃ সবুজ বেপারী (৪২), মোঃ রিজবি বেপারী (১৯), স্ত্রী মোসাঃ রিনা বেগম (৪০) সহ কয়েকজন ভাড়াটিয়া লোকজন।
জানা যায়, মোনাফছের বেপারি পৈত্রিক সূত্রে মালিক হয়ে বসতবাড়ী করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। এব্যাপারে মোঃ মোনাফছের বেপারী জানান, আব্দুল হাই বেপারী গংদের সাথে আমাদের জমি-জমা নিয়ে পূর্ব হইতে বিরোধ চলিয়া আসিতেছে। উক্ত বিরোধের জের ধরিয়া আমাকেসহ আমার পরিবারের সদস্যগনদের মারপিট খুন জখম করার হুমকি প্রদর্শন করে। কিন্তু ওই প্রভাবশালী ভূমিদস্যুরা আইনকে তোয়াক্কা করছেনা।
উল্টো আমাদের ভোগদখলীয় জমি থেকে উৎখাত করার হুমকি দিচ্ছে। হুমকীর মুখে বর্তমানে পরিবারের সদস্যদের নিয়ে আতঙ্কে রয়েছি। তাই গত ১৪ সেপ্টেমবর মঙ্গলবার বিকালে নিজের ও পরিবারের জীবন বাঁচানোর জন্য আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি। ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী পরিবার। অভিযুক্ত আব্দুল হাই বেপরীর মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলে বন্ধ পাওয়া যায়।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.