উজিরপুরে অবৈধ ভাবে আত্মঘাতী ড্রেজার দিয়ে চলছে বালি উত্তোলন, হুমকির মুখে ৬৫ কোটি টাকা ব্যয়ে সাতলা ব্রীজ ও ভেড়ীবাঁধ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রশাসনকে ফাঁকি দিয়ে অবৈধ ভাবে আত্মঘাতী ড্রেজার দিয়ে বালি উত্তোলন করছে অসাধু ব্যবসায়ীরা।

উপজেলার সাতলার কঁচা নদীতে ৬৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজের নীচে নদীর তলদেশ থেকে আত্মঘাতী ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করার কারণে হুমকির মুখে ব্রীজ ও ভেড়ীবাঁধ।

অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে ম্যানেজ করে উপজেলায় ২৫টির বেশি চলছে ড্রেজার ব্যবসা। জেলা প্রশাসকের দপ্তর থেকে অনুমতি না নিয়েই আত্মঘাতী ড্রেজার দিয়ে দিনের পর দিন বালী উত্তোলন করছে সাতলা গ্রামের মৃত আঃ ছত্তার বিশ্বাসের ছেলে টিটু বিশ্বাস সহ একটি গ্রূপ।

এ ছাড়া ৬নং ওয়ার্ড মেম্বর হারুন অর রশিদের নেতৃত্বে জয়নাল আবেদীন, রাজু খান, রাশেদ, ওমর ফারুক মিলে সাতলা বিকন স্কুল সংলগ্ন বাজারের দক্ষিণ পাশ থেকে বালি উত্তোলন করছে।

রাজাপুরের ফরিদ মেম্বর, হারতার তরিক ও মাইনুদ্দিন তালুকদার, সোয়েব বেপারী, কার্তিক মন্ডলসহ শিবপুর, নয়াকান্দি কঁচা নদীতে এবং জল্লা ইউনিয়নের টাকাবাড়ি ও উজিরপুর সন্ধ্য নদীতে চলছে আত্মঘাতী ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন। বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু বালি উত্তোলনের ব্যাপারে কঠোর অবস্থানে থাকলেও সকলের চোখ ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছে তাদের অবৈধ ব্যবসা।

কিছুদিন পূর্বে  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদার অভিযান চালিয়ে সাতলা বিকন স্কুল থেকে ইউপি সদস্য হারুন মেম্বরের ড্রেজার ভেঙ্গে দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার বিটিসি নিউজকে বলেন, আমরা অতি দ্রুত অবৈধ আত্মঘাতী ড্রেজার ব্যবহারকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.