উজিরপুরের সাতলায় গনেশ বৈরাগীর বাড়িতে বিরল প্রজাতির সাপের আবির্ভাব

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলায় গনেশ বৈরাগীর বাড়িতে বিরল প্রজাতির সাপের আবির্ভাব হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায় উপজেলার সাতলা ইউনিয়নের রাজাপুর বটতলা গনেশ বৈরাগীর বাড়িতে ৬দিন পূর্বে লাল, কালো বিভিন্ন রঙের বিরল প্রজাতির সাপের আবির্ভাব হয়েছে।
হঠাৎ করে এ সাপের আবির্ভাব হওয়ায় নানা প্রশ্ন জাগে জনমনে। স্থানীয় দিলিপ কুমার জানান, নতুনত্ব ভিন্ন রঙের মা মনসা সাপটিকে একনজরে দেখার জন্য প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম হচ্ছে।
তিনি আরো বলেন প্রথমে সাপটি ওই বাড়ির সন্নিকটে একটি মন্দিরে অবস্থান করেছিল।
এরপর সাপটি ঘরে অবস্থান করেছে। আর ওই সাপটিকে দুধ, কলা দিয়ে সমাদর করছেন হিন্দু ধর্মাবলম্বী হাজারো নারী-পুরুষ। প্রকৃতপক্ষে সাপের নির্দিষ্ট নাম পাওয়া যায়নি। তবে স্থানীয়দের দাবী সাপটির নাম মা মনসা। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাপটিকে উদ্ধার করা হয়নি।
উপজেলা বন বিভাগ কর্মকর্তাকে পাওয়া না যাওয়ায় সাবেক উপজেলা বন বিভাগের কর্মকর্তা মোঃ সেলিম আহমেদ বলেন, একটি সাপ ওই বাড়িতে আসছে বলে তাকে স্থানীয়রা জানিয়েছে। একটি সাপকে উদ্ধার করা ঠিক হবেনা। জোড়া সাপ থাকে তাই একটিকে উদ্ধার করা হলে অপর সাপটি সঙ্গীহীন হয়ে পরবে।
এছাড়া ওই সাপটিকে দেখার জন্য মানুষ ভীড় জমানোর কারণে সাপটি বের হতে পারছেনা। দুশ্চিন্তার কারণ নেই। সুযোগ পেলেই সাপটি চলে যাবে। তিনি আরো বলেন কালিজাত সাপ বিভিন্ন ধরনের হয়ে থাকে। না দেখা পর্যন্ত নাম বলা যাবেনা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.