উজিরপুরের সাতলায় আ. লীগ নেতা ইদ্রিস সরদারের বিরুদ্ধে অডিও ভাইরাল বহিস্কারের দাবী নেতাকর্মীদের

উজিরপুর প্রতিনিধি: উজিরপুরের সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইদ্রিস সরদারের বিরুদ্ধে একের পর এক বিভিন্ন অনৈতিক ভিডিও ভাইরাল, ধর্ষণ মামলাসহ বহু অভিযোগের কারণে আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও উৎকন্ঠা বিরাজ করছে। এই নেতাকে দল থেকে বহিস্কারের দাবীও তুলেছেন একাধিক নেতাকর্মী। বেশ কিছুদিন যাবৎ একটি অডিও সোসাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
এই অডিও তে ওই ইউনিয়নের এক মহিলা আওয়ামীলীগ নেত্রীর মেয়ের সাথে মোবাইলে কথার এক পযায়ে তাকে কুপ্রস্তাব দিয়ে ঢাকার এক বন্ধুর বাসায় ৩দিন স্বামী-স্ত্রী হিসেবে থাকার অনুমতি চান। এমনকি ওই অডিওতে আরো শোনা যায় তাকে ভারতে ঘুরতে নেওয়ারও প্রলোভন দেখানো হয় এবং সেখানেও স্বামী-স্ত্রী হিসেবে বসবাসের জন্য তাকে বলা হয়। এর রেশ কাটতে না কাটতেই আরো একটি অডিও ভাইরাল হয় যা দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহকে নিয়ে।
এতে শোনা যায় ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ইউপি সদস্য মোঃ হারুন হাওলাদার ইদ্রিস সরদারকে ফোন করে বলেন, তুমি এখনো বসে আছ ? বুড়ো মিয়ার(আবুল হাসানাত আব্দুল্লাহ) সাথে কথা বল।
অপরপ্রান্ত থেকে তার উত্তরে ইদ্রিস সরদার জানান, আবুল হাসানাত আব্দুল্লাহকে বোয়াল উপাধী দিয়ে বলেন, তাকেত অন্য গ্রæপরা অনেক টাকা পয়সা দেওয়ার চেষ্টা করছে। তার কাছে গেলেত টাকার দরকার। এ ছাড়া এই ইদ্রিস সরদার ২০১১ সালে সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে নিটল টাটা কোম্পানীতে চাকুরী করার সুবাদে বেশির ভাগই ঢাকায় বসবাস করতেন। চাকুরী হারিয়ে ঢাকাতেই গার্মেন্টস ব্যবসা শুরু করেন। এলাকার রাজনৈতিক অঙ্গনে তার তেমন কোন পদচারণা ছিল না।
এছাড়া ২০১৩ সালে বরিশাল বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে ইদ্রিস সরদারের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের হয় যার এমপি কেস নং-৬/১৪। ইদ্রিস সরদারের অনৈতিক ও অসামাজিক কর্মকান্ডের কারণে স্বয়ং দলীয় নেতাকর্মীদের হাতে বহুবার মার খেতে হয়েছে তাকে। সব মিলিয়ে সাতলা ইউনিয়ন আওয়ামীলীগসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে একটি চরম ক্ষোভ বিরাজ করছে।
এ ব্যাপারে সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ শাহিন হাওলাদার জানান, ইদ্রিস সরদারের বিভিন্ন কর্মকান্ড নিয়ে সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ অত্যন্ত লজ্জিত। বিষয়গুলি আমাদের রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী বিষয়গুলো অবগত হয়েছেন। উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ মশিউর জানান, বিষয়গুলো আওয়ামীলীগের জন্য নিন্দনীয়।
ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন বালী জানান, অতি দ্রæত ইদ্রিস সরদারকে দল থেকে বহিস্কার করা উচিত। উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার লিটন জানান, আমাদের দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক আমাদের প্রিয় নেতা ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী বিষয়গুলো ইতিমধ্যে অবগত হয়েছেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন জানান, এই সকল খারাপ অডিও-ভিডিও দেখতেও ইচ্ছে করে না। বিষয়টি তদন্ত করে দেখা হবে।
অভিযোগের ব্যাপারে ইদ্রিস সরদার জানান, আমি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদের জন্য প্রস্তাব করায় ক্ষিপ্ত হয়ে বিপক্ষ গ্রুপ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আর এ অডিওগুলো অনেক আগের।
স্থানীয় একাধিক আওয়ামীলীগ নেতৃবৃন্দ আরো জানান, ইতিমধ্যে সাতলার আওয়ামীলীগ নেতৃবৃন্দ একাট্টা হয়েছেন। এ সকল দুশ্চরিত্র, অনৈতিক কর্মকান্ডে লিপ্ত ইদ্রিস সরদারকে দল থেকে বহিস্কার করে দলের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ঊর্ধ্বতন রাজনৈতিক নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.