উজিরপুরের সাতলায় হাজার বিঘা জমিতে অবৈধভাবে মাছের ঘের করায় ভাঙ্গনের কবলে রাস্তা ও বসতবাড়ি

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুরের সাতলায় হাজার বিঘা জমিতে অবৈধ ভাবে মাছের ঘের করায় ভাঙ্গনের কবলে পরেছে রাস্তাসহ শতাধিক বসতবাড়ী। এছাড়াও মাছ চাষে ঘেরে লবন প্রয়োগ করায় ইরি ধান চাষ করা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে কৃষকরা।
এছাড়াও কোন প্রটেকশন ছাড়াই অবৈধ ভাবে মাছের ঘের করায় আশেপাশের রাস্তা ও বাড়ির আঙ্গিনাগুলো দিন দিন ভাঙনের কবলে দসে পরছে। যেন দেখার কেউ নেই। ওই এলাকার হায়দার মিয়া,মোশারফ মিয়া,আল মাহমুদ মিলন, কলিমুল্লাহ সহ একাধিক ব্যাক্তি অভিযোগ করে বলেন আনোয়ার হোসেন বালী,ইউনুস হাওলাদার,গিয়াশ মিয়া,টুটল বিশ্বাস, ফুয়াত মিয়াসহ কয়েকজন প্রভাবশালীরা মিলে ক্ষমতার অবৈধ ভাবে মাছের ঘের করে সাধারন মানুষের ক্ষতিসাধন করে প্রতিবছর লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে তাদের নিজের আখের গুছিয়ে নিচ্ছে। তাদের দাপটে কৃষকসহ শত শত লোকজনকে বেকায়দায় পরেতে হচ্ছে। সাতলাবাসী প্রভাবশালী আনোয়ার বালীর কাছে জিম্মি।
অভিযোগকারীরা আরো বলেন অবৈধভাবে মাছ চাষ করায় রাস্তা, ঘাট,বসতবাড়ির আঙ্গিনা ভেঙে ধংশ হয়ে গেছে। এদিকে ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা।
অভিযুক্ত আনোয়ার হোসেন বালী বিষয়টি এড়িয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার মোঃ তৌহিদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি জানা নেই, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.