উজিরপুরের বামরাইলে জাগ্রত অগ্রপথিকের উদ্যোগে চিকিৎসা সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের বামরাইল ইউনিয়নের স্থানীয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “জাগ্রত অগ্রপথিক” এর উদ্যোগে পবিত্র রমজান ও ঈদ উপলক্ষ্যে ঈদ সামগ্রী, চিকিৎসা সহায়তা ও মাদ্রাসায় আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে ২২ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সভাকক্ষে ১০৫ জন দরিদ্রের মাঝে ঈদ সামগ্রী ও ৪ জন দরিদ্র রোগীকে ৫ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা এবং উত্তর হস্তিশুন্ড নুরানী মাদ্রাসার ঘর নির্মাণের জন্য ৩০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সৎ-সঙ্গ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও উজিরপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার।
জাগ্রত অগ্র পথিকের সিনিয়র সহ-সভাপতি ও হস্তিশুন্ড এম.ই সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজমুল হক এর সভাপতিত্বে বিশেষ অথিথির বক্তৃতা করেন বামরাইল ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও হস্তিশুন্ড সিনিয়র ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ মনিরুল ইসলাম সরদার, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ছাত্রলীগ নেতা মোঃ মাইনুল ইসলাম তালুকদার, বক্তৃতা করেন জাগ্রত অগ্র পথিকের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বালী, দপ্তর সম্পাদক মোঃ আল আমিন কবিরাজ, কোষাধ্যক্ষ কাইউম খান, অর্থ সম্পাদক মাহাতাব হোসেন, ত্রাণ ও পুনর্ঃবাসন সম্পাদক মশিউর রহমান প্রমুখ।
উপস্থিত ছিলেন সদস্য জিওন ইসলাম, সজল হোসেন, কামরুল ইসলাম, তোফাজ্জেল হোসেন সেন্টু। এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় আঃ রহিম সরদার বলেন জাগ্রত অগ্রপথিক সমাজের এমন একটি প্লাটফর্ম, যারা মানুষের মৌলিক অধিকার নিয়ে কাজ করছে।
জাগ্রত অগ্রপথিক সৃষ্টি লগ্ন থেকেই পর্যায়ক্রমে মানুষের খাদ্য, বস্ত্র,বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা নিয়ে কাজ করছে। কৃতজ্ঞতা এবং দোয়া জাগ্রত অগ্রপথিকের প্রতি। যাতে এভাবেই সমাজকে আগলে রাখে। বিশের অতিথির বক্তৃতায় মোঃ মনিরুল ইসলাম সরদার বলেন জাগ্রত অগ্রপথিক সংগঠনটি হলো শিক্ষিত ও উর্বর মনের মানুষের তৈরি একটি সামাজিক অরাজনৈতিক সংগঠন। তারা যেভাবে সমাজের নিম্ন আয়ের মানুষ এবং কৃষকদের মাঝে সাহায্য পৌঁছে দিয়েছে,তা সত্যিই কৃতজ্ঞতার দাবিদার। এভাবেই সমাজের সকল পেশার মানুষকে সামাজিক সংগঠনে যুক্ত হয়ে, নিজেদের অভাব ভাগাভাগি করে একত্রিত হয়ে বসবাস করা সময়ের দাবি।
বিশেষ অতিথির বক্তৃতায় মাঈনুল ইসলাম তালুকদার বলেন-সেই সৃষ্টিকাল থেকে সরকারের পরিপূরক হিসেবে গরিব জনগণের দারপ্রান্তে সহায়তা পৌঁছে দেয় জাগ্রত অগ্রপথিক। তাদের একাজের দ্বারা আমরাও অনুপ্রাণিত হই। আরো এই সেবা মুলক কাজে সবসময় পাশে থাকার নিশ্চয়তা দেন। উল্লেখ্য যে, এলাকার প্রবাসী বাংলাদেশী, দেশের বিভিন্ন সরকারী কর্মকর্তা ও ব্যবসায়ী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে ২০২০ সালের জুন মাসে গঠিত এ সংগঠনটি এলাকার দুস্থ্য-অসহায় সাধারণ মানুষদের জন্য বিভিন্ন রকম সাহায্য সহযোগিতা এবং এলাকার রাস্তাঘাট নির্মাণ, চিকিৎসা সহায়তা ও শিক্ষা সহায়তা প্রদানের মতো সেবামূলক কাজ করে আসছে।
সংগঠনটি করোনার প্রথম পর্যায় থেকেই ইউনিয়নব্যাপী মানুষের মধ্যে সতর্কতা মূলক লিফলেট, খাদ্য সাহায্য, ফ্রী করোনা রেজিষ্ট্রেশন, টিকা কার্ড, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজা প্রদান করেছে।
জাগ্রত অগ্রপথিক এভাবেই সমাজকে,সমাজের মানুষকে সামাজিক বৈশিষ্ট্যে সাজাতে চায়। জাগ্রত অগ্রপথিকের সভাপতি সদুর আমেরিকা প্রবাসী মোঃ মোয়াজ্জেম হোসেন সিকদার, সাধারণ সম্পাদক ইটালী প্রবাসী মোঃ শাহজাহান হোসেন কাজী সহ এই কাজে সার্বিক সহযোগীতা প্রদান করছেন আমেরিকা প্রবাসী রাসেল কাজী, ইটালী প্রবাসী মিরাজ কাজী, সাইথ আমেরিকা প্রবাসী সাইদুর রহমান।
এ উপলক্ষে দোয়া অনুষ্ঠানে উপস্থিত অসহায় দরিদ্র ও রোগাক্রান্ত মানুষেরা এ সকল দানশীল মানুষদের প্রাণ ভরে দোয়া করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.