উজিরপুরের বামরাইলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণঅনাস্থা

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে বামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ হাওলাদার এর দূর্নীতি, অনিয়ম ও দূর্ব্যাবহার বিরুদ্ধে অভিযোগ এনে একযোগে পরিষদের ৯ ইউপি সদস্য মিলে গন-অনাস্থা প্রদান করে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ প্রদান করেন তারা।

অভিযোগের অনুলিপি সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তার বরাবরে প্রেরণ করা হয়েছে। অভিযোগকারী ১, ২, ৩নং সংরক্ষিত আসনের ইউপি সদস্যা শিল্পি আক্তার, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুস ছালাম, ১নং ওয়ার্ড ইউপি সদস্য আরিফুর রহমান শরীফ, ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য জাকির হোসেন, ২ নং ওয়ার্ড ইউপি সদস্য আতিকুর রহমান রাড়ী, ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য শাজাহান হাওলাদার, ৭, ৮, ৯ নং ইউপি সদস্যা মাসুদা বেগম, ৪, ৫, ৬ নং ইউপি সদস্যা জাহানারা বেগম জানান ইউপি চেয়ারম্যান ইউসুফ হাওলাদার দায়িত্বভার গ্রহনের পর থেকেই একের পর এক দূর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতা শুরু করেন। এব্যাপারে ২২ অক্টোবর ইউনিয়ন পরিষদের সভায় সদস্যরা আয়-ব্যয়ের হিসাব চান। এতে শিল্পি আক্তার সমর্থন করায় সকলে উপস্থিতে তাকে অশ্লীল ও অশালিন আচরণ করে সভা থেকে বের করে দিতে চাইলে ক্ষোভে ফেটে পরে সকল ইউপি সদস্যরা। তারা আরও জানান নির্বাচিত হওয়ার পর থেকে অদ্য পর্যন্ত চেয়ারম্যান পরিষদের কোন সম্মানি ভাতা প্রদান করেনি। এমনকি বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালিন ভাতা, ভিজিএফ, ভিজিডি, হতদরিদ্রদের মাঝে ৪০ দিনের কর্মসূচির কোন প্রকল্পই ইউপি সদস্যদের না জানিয়ে এককভাবে কার্যক্রম পরিচালনা করেন। পরিষদের ট্যাক্সের টাকা নিজের খেয়াল খুশিমত আত্মসাৎ করেছেন।

সকল অপকর্ম ইউনিয়ন পরিষদের সচিব গিয়াস উদ্দিনের মাধ্যমে হালাল করতেন। সচিবের হাত থেকে কোন জন্ম নিবন্ধনকারী ৫শত থেকে ২ হাজার টাকা পর্যন্ত দিতে বাধ্য হত। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কোন চিঠি কোন সদস্যদের দেখানো হতনা। কেহ প্রতিবাদ করলে তাকে ধমক দিয়ে বলেন নৌকা প্রতীক কিনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। কারও ইচ্ছে হলে পরিষদে আসবে নতুবা আসবে না। এ নিয়ে আমি মাথা ঘামাবো না। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার জানান অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ইউসুফ হাওলাদারের মুঠো ফোনে বার বার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.