উজিরপুরের ধামুরায় গভীর রাতে চুরি করতে গিয়ে ২ চোর আটক, ছাড়িয়ে নিলেন ইউপি সদস্য ইদ্রিস

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: উজিরপুরের ধামুরায় গভীর রাতে সংখ্যালঘুর বাড়িতে সিঁদ কেটে চুরি করার সময় ধরা পড়ল চোর। চোরের পক্ষে সাফাই গেয়ে চোর ভাতিজাকে ছাড়িয়ে নিলেন ইউপি সদস্য ইদ্রিস।
স্থানীয় সূত্রে জানা যায়, শোলক ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম ধামুরা গ্রামের অমূল্য ঘরামীর বাড়িতে রাত ১টার দিকে সিঁদ কেটে ঘরে ঢুকতে চেষ্টা করে একদল চোর। গৃহস্থ টের পেয়ে বাড়ির লোকজন মিলে ২ চোরকে হাতেনাতে আটক করে।
আটকৃত চোররা হলো: জল্লা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইদ্রিস হাওলাদারের ভাতিজা আনোয়ার হাওলাদারের ছেলে আব্দুল্লাহ হাওলাদার(২২), স্থানীয় ভাগিনা সেকেন্দার হাওলাদারের নাতি মিরাজ(২১)।
এ সময় তাদের সাথে থাকা অন্য দ্ইু চোর পালিয়ে যেতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে একটি চোরাইকৃত ভ্যান ও হাস উদ্ধার করা হয়। বিষয়টি জানতে পেরে ইউপি সদস্য ইদ্রিস ঘটনাস্থলে গিয়ে রাত ২টায় ওই দুই চোরকে ছাড়িয়ে নিয়ে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
স্থানীয় ইদ্রিস দফাদার, আব্দল হক, সুমনসহ একাধিক ব্যক্তি জানান, প্রতিনিয়ত প্রায় বাড়িতেই চুরি সংঘটিত হচ্ছে। ইতিমধ্যে ইজিবাইকের ব্যাটারী চুরি, টিন, ভ্যানগাড়িসহ বাড়িঘরের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি চুরি হয়ে আসছে। ইদ্রিস হাওলাদার মেম্বর হওয়ার পরেই এলাকায় চুরি বৃদ্ধি পেয়েছে। এই চোর চক্ররাই ঘটনা ঘটিয়েছে। এ ছাড়া এরা মাদকসহ সকল অপকর্মের সাথে জড়িত।
স্থানীয়রা আরো জানান, এলাকার চিহ্নিত চোর সুমন হালদার, সেলিম বালীসহ একটি চক্র রয়েছে। এদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। ইউপি সদস্য ইদ্রিস জানান, গভীর রাতে ওই সংখ্যালঘুর বাড়িতে চোর আটকের কথা শুনে গিয়েছিলাম। পর দেখি আমার ভাতিজা আব্দুল্লাহ হাঁস চুরি করেছে। পরে ওকে ছাড়িয়ে নিয়ে আসি। ও কখনো এ ধরণের কাজ করে না।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, বিষয়টি শুনেছি, পুলিশ পাঠিয়ে তদন্ত করা হচ্ছে। কোন ইউপি সদস্য চোরকে আইনের কাছে সোপর্দ না করে ছাড়িয়ে নিতে পারে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.