উজিরপুরের ওটরায় সরকারি খাল দখল করে পাঁকা ভবন নির্মান করছে প্রভাবশালী ভূমিদস্যুরা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার ওটরা গ্রামে প্রশাসনকে ফাঁকি দিয়ে একের পর এক জোড় পূর্বক সরকারি খাল দখল করে পাঁকা ভবন নির্মান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায় ওটরা গ্রামের শাহজাহান খানের ছেলে সার ব্যবসায়ী প্রভাবশালী ভূমিদস্যু সাইফুল ইসলাম খান ও তার বড় ভাই সাইদ খান মিলে ক্ষমতার দাপটে মিরেরহাট-ধামুরার ওটরা হাটে সরকারি খাল দখল করে পাঁকা ভবন নির্মাানের কার্যক্রম শুরু করেছে।
গতকাল সোমবার (২২ ফেব্রয়ারী) সরেজমিনে গিয়ে দেখা যায় সাইফুল ইসলাম , সাইদ খান, কামরুল হাওলাদার, সরোয়ার খান, ইউনুস হাওলাদার, দুলাল বেপারী মিলে ভবন নির্মান করছে।
এব্যাপারে প্রভাবশালী সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা জনগনের খাল দখল করছি না, সরকারের খাল দখল করে ভবন নির্মান করায় কারো ক্ষতি হয় কীনা আমার জানা নাই এলাকার উন্নয়ন তো হচ্ছে। তবে কতিপয় ব্যক্তি জানিয়েছে জিরাকাঠী আদর্শ সঃ প্রাঃ বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর মাষ্টারের দাপটেই তারা সরকারি দখল করে পাঁকা ভবন নির্মান করছে। এছাড়াও ওই এলাকার বিভিন্ন স্থানে একাধিক ভবন নির্মিত হয়েছে।
ভূমিখেখোদের ভয়ে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না সাধারণ মানুষ। ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে সরকারি খাল মুক্ত রাখতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন সচেতন মহল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.