উইকেটরক্ষকের দৃঢ়তায় লিড পেলো ওয়েস্ট ইন্ডিজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ভালো শুরুর পর হঠাৎ ধস, মনে হচ্ছিল ইংল্যান্ডের করা ২০৪ রানও টপকাতে পারবে না ওয়েস্ট ইন্ডিজ। তবে লেট অর্ডারের ব্যাটারদের নিয়ে লড়াই করলেন উইকেটরক্ষক জশুয়া ডা সিলভা। তার দৃঢ়তায় গ্রেনাডা টেস্টের প্রথম ইনিংসে ইংলিশদের টপকে লিড নিয়েছে ক্যারিবীয়রা।
ম্যাচের দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ২৩২ রান। তারা এখন ইংল্যান্ডের চেয়ে ২৮ রানে এগিয়ে। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি হাঁকিয়ে এখনও অপরাজিত রয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জশুয়া।
আগেরদিন ইংল্যান্ডকে ২০৪ রানে অলআউট করে দ্বিতীয় দিন নিজেদের ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করেন ক্রেইগ ব্রাথওয়েট (১৭) ও জন ক্যাম্পবেল (৩৫)। এই জুটি ভাঙেন বেন স্টোকস।
সেখান থেকে দলীয় ১০০ হওয়ার আগেই ৬ উইকেট হারায় স্বাগতিকরা। তিন ওভারে তিন উইকেট তুলে নিয়ে মূল ধাক্কা দেন ক্রিস ওকস। রানের খাতাই খুলতে পারেননি জেসন হোল্ডার। বাকিরাও বড় কিছু করতে ব্যর্থ হন।
পরে সপ্তম উইকেটে কাইল মায়ার্স ও জশুয়া মিলে যোগ করেন ৩২ রান। মায়ার্স সাজঘরে ফেরেন ২৮ রান করে। আলঝারি জোসেফের সঙ্গে জশুয়ার জুটি ৪৯ রানের। সেখানে জোসেফের অবদান ২৮ রান।
দলীয় ১৭৭ রানে অষ্টম উইকেট পতনের পর শেষ বিকেলে আর বিপদ ঘটতে দেননি জশুয়া ও কেমার রোচ। দুজন মিলে ১৭.১ ওভারে ৫৫ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন। জশুয়া ১৫২ বলে ৫৪ ও রোচ ৬৩ বলে করেছেন ২৫ রান। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.