ঈশ্বরদীতে নিম্নমানের রাস্তার কাজ, এলাকাবাসীর প্রতিবাদ


পাবনা প্রতিনিধি: ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের রাস্তার কাজ নিম্নমানের হওয়ায় এলাকাবাসী তীব্রপ্রতিবাদ জানিয়েছেন।এলাকাবাসীরা জানান, সিডিউল অনুযায়ী কাজ হচ্ছে না।নিম্নমানের সাববজে তৈরী, ৩ নং খোয়ার কাজ এবং পানি দিয়ে রোলার না করার বষিয়ে ঠিকাদার বিরুদ্ধে অভযিোগ জানয়িছেনে। নিম্নমানের কাজরে বষিয়ে ঠিকাদারকে  বারংবার বলা হলওে  ঠিকাদার র্কণপাত না করায় আজ শনিবার এলাকাবাসীরা রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন।

ঈশ্বরদী উপজলো প্রকৌশল অফিস সূত্র জানান,  এলজিইডির অধীনে সলমিপুর ইউনয়িনরে র্বোড অফসি মোড় হতে চাঁদ আলীর মোড় র্পযন্ত ১,১১৭ মটির লম্বা এবং ১০ ফটি চওড়া পাকা রাস্তা নির্মানের জন্য প্রায় আট মাস আগে ৬৯ লাখ টাকার টাকা প্রদান করা হয়। ওর্য়াক র্অডার অনুযায়ী নির্মণ কাজে  অনকে আগইে শেষ করার কথা থাকলওে মেয়াদ বাড়িয়ে  অনকে পরে কাজ শুরু হয়ছে।

সিডিউল অনুযায়ী রাস্তার কাজে ৫০ ভাগ ১নং ইটরে পকিটে খোয়া ও ৫০ ভাগ বালু দয়িে করার কথা। এছাড়া রাস্তার উপরওে ১নং ইটরে পকিটে খোয়া বছিানোর কথা।

এ বিষয়ে ঠিকাদারকে বার বার বলা হলওে ঠিকাদার র্কণপাত করছে না। উল্টো খারাপ ব্যবহার করছে। এখানে ১নং ইটরে কোন কাজ হচ্ছে না।

রাকিবুল সরদার বিটিসি নিউসকে বলেন, রাস্তার কাজে তেমন কোন খোয়া  দেয়া হয়নি বালি আর মাটি দিয়ে ভরাট করা হয়ছে। যে খোয়া দেয়া হয়েছে তা নিম্নমানের ৩ নং ইট।

আজিজুর রহমান বিটিসি নিউসকে জানান, সাববজে তৈরীর পর পানি দিয়ে রোলার করার নিয়ম থাকলেও রোলার করা হয়ন। এই রাস্তা দুই বছরও টেকসই হবে না বলে তিনি জানিয়েছেন।

এলকাবাসী কামরুজ্জামান স্বপন অভিয়োগ করনে, সাববজে তৈরীর পর ল্যাব টেস্ট করার কথা থাকলেও করা হয়ন।
র্কাযস্থলে উপস্থতি ঠািকাদাররে ম্যানজোর রাসলে নম্নিমানরে কাজরে অভযিোগ অস্বীকার করে জানা, ২/৩ গাড়ি মাল খারাপ পড়ছেলি । পরে এগুলো উঠিয়ে নেয়া হচ্ছে।

ইউনিয়ন আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক নায়েক আব্দুল কাদের বিটিসি নিউসকে জানান, জয়নগরবাসীর প্রাণের দাবী এই রাস্তা। নর্মিাণাধীন এই রাস্তায় বিছানো খোয়া ও সাববজে উঠয়ে নতুন করে সাববজে তৈরী করে ১নং ইট ব্যবহারের জন্য তিনি দাবি জানান ।

আজ শনিবার সকালে সারেজমিনে গিয়ে দেখা যায়, সাববজেরে উপরে স্থানে স্থানে কিছু পাকটে রয়েছে রাস্তার পাশে কয়কেটি স্থানে র্পূবে বিছানো ৩নং ইটের খোয়া উঠিয়ে রাখা হয়েছে।

এসময় এলাকাবাসীরা জানান, অভিযোগ করার পর সামান্য কিছু খোয়া উঠানো এবং অল্প  কিছু পিকটে ফলো হয়ছে।
এ ব্যাপারে উপজলো প্রকৌশলী এনামুল কবীর বিটিসিকে জানান, অভিযোগ পাওয়ার পর আজ শনিবার সরেজমিনে গিয়ে কাজ বন্ধ রাখার জন্য ঠিকাতদারকে বলা হয়েছে।

প্রকৌশলীর দপ্তর হতে সাববজেরে ল্যাবটেষ্ট করার পর কাজ বন্ধ রাখার কয়েকটি স্থানে সেগুলো উঠানোর কথা বলা হয়ছে।আজ সকালে প্রকৌশলীর পরিদর্শনের পরও কাজ অব্যাহত ছিলো। সর্ম্পূণ রাস্তারই সাববজে এলাকাবাসীর নিম্নমানের  যে অভিযোগ তার সত্যতা দেখা গেছে।

সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালথি বিটিসি নিউসকে জানান, আমি এলাকাবাসীর কাছে নিম্নমানের কাজের কথা শুনে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলার প্রকৌশলীকে জানিয়েছে।

 

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.