ঈদের আমেজের সাথে সাথে বিশ্বকাপ উন্মাদনায় যুক্ত হলো খুলনা

 

খুলনা ব্যুরো: বুধবার থেকে শুরু হচ্ছে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’। বিশ্বকাপ ফুটবল নিয়ে সারাবিশ্বে যে উন্মামনা শুরু হয়েছে তা’ থেকে কোনোভাবেই পিছিয়ে নেই মহানগরী খুলনা। প্রিয় দলের পতাকা বাড়ির ছাদে ওড়ানোর কাজ শেষ হয়েছে আরও আগে। এখন শেষ মুহূর্তে চলছে জার্সি, হেডব্যান্ড, হ্যান্ডব্যান্ড পরে নিজ দলকে বড় করে দেখানোর প্রতিযোগিতা। কিছু সড়ক দেখে মনে হচ্ছে এটা ব্রাজিল ও আর্জেন্টিনার কোনো এলাকা।

এদিকে বিশ্বকাপ উপলক্ষে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। নগরীর হাদিস পার্কে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম এবং জাতিসংঘ শিশু পার্কে খুলনা ভিশনের উদ্যোগে বড় পদ্মায় খেলা দেখানো হবে।

সরেজমিন নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বাড়ির ছাদে বিশ্বকাপ বিজয়ী দলের পতাকা ওড়ানো হয়নি-এমন কোনো এলাকা খুলনায় খুঁজে পাওয়া যায়নি। এর মধ্যে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা সবচেয়ে বেশি। তৃতীয় অবস্থানে আছে জার্মানি। সহাবস্থান বজায় রাখতে কয়েকটি বাড়িতে ৪/৫টি দেশের পতাকা ওড়ানো হয়েছে।

নগরীর বাইতিপাড়া থেকে স্যার ইকবাল সড়কের পুরোটাই ব্রাজিলের পতাকায় ছেয়ে গেছে। কালিবাড়ি ঘাট থেকে ভৈরব নদের বাম পাশে ৬ নম্বর ঘাট পর্যন্ত প্রতিটি বাড়ির ছাদে শোভা যাচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা। নগরীর গল্লামারী ব্রিজ থেকে বিশ্ববিদ্যালয় যাওয়ার পথে বাম পাশে বাড়িগুলো দেখে অবাক হচ্ছে পথচারীরা। এতো উন্মাদনা অন্য ইভেন্টে দেখা যায় না।
নগরীর বড় বাজার এলাকা ঘুরে দেখা গেছে, ঈদের ভরা মৌসুমেও তুলা পট্টি এলাকায় পতাকা বানানোর ভিড়। বিভিন্ন এলাকা থেকে কিশোর-যুবকরা এসে প্রিয় দলের পতাকা বানাচ্ছেন। কেউ ব্রাজিলের ৫০ ফুট পতাকা বানালে, আর্জেন্টিনার সমর্থকরা এসে ৮০ ফুটের পতাকার অর্ডার দিচ্ছেন।

নগরীর ক্লে রোড, বড় বাজার ও সিমেট্রি রোডে গিয়ে দেখা গেছে, মৌসুমী পতাকা বিক্রেতাদের ভিড়। ফুটপাতগুলোয় ঈদ সামগ্রীর সঙ্গে বিভিন্ন দলের হেডব্যান্ড ও হ্যান্ডব্যান্ড বিক্রি হচ্ছে। নতুন জামা-কাপড়ের সঙ্গে মানুষ সমানে এগুলো কিনছে।
বিশ্বকাপ ফুটবল উপলক্ষে নগরীর বিভিন্ন স্থানে বড় পর্দায় খেলা দেখানোরও উদ্যোগ নেয়া হয়েছে। এক কথায় ঈদের আমেজের সাথে নতুন করে এবার যুক্ত হয়েছে বিশ্বকাপের আমেজও।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.