ঈদুল ফিতরকে সামনে রেখে আদমদীঘি উপজেলায় অপরাধ রোধে পুলিশের নিরাপত্তা বলয়


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বগুড়ার আদমদীঘি উপজেলায় সড়কে যানজট নিরশনে ট্রাফিক ব্যবস্থা, ডাকাতি, ছিনতাই, চুরিসহ অপরাধ প্রবনতা রোধকল্পে আইনশৃংখলা বাহিনী উপজেলা ব্যাপি নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন।

সন্ধ্যার পরপর থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশ পিক-আপ ভ্যান সিএনজি ইজিবাইক ও মোটরসাইকেল যোগে ঝুঁকিপূর্ণ সড়ক গুলোতে টহল জোরদার করেছে। শুধু পুলিশ বাহিনী নয় পাশাপাশি গ্রাম পুলিশের সদস্যরা রাস্তায় রাস্তায় পাহারা দিচ্ছেন। ফলে এখন পর্যন্ত কোন স্থানে ছিনতাই ডাকাতি কিংবা চুরি যাওয়ার খবর পাওয়া যায়নি।

আদমদীঘি উপজেলায় বিভিন্ন সময় বিশেষ করে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহার আগ মূহুর্তে রাতে যাতায়াতকারি যানবাহন ও পথচারিদের গতিরোধ করে দুবৃর্ত্তরা ডাকাতি চুরি ছিনতাই অজ্ঞান পাটীসহ নানা অপরাধ প্রবনতা চালাতো। ফলে মহাসড়কসহ সংযোগ সড়ক গুলো দিয়ে সন্ধার পর যানবাহন এবং পথচারীরা যাতায়াতে নিরাপত্তাহীনতায় পড়েন।

এবার ঈদুল ফিতরকে সামনে রেখে বর্তমানে সমগ্র উপজেলা ব্যাপি পুলিশের কৌশলগত নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। রমজানের শুরু থেকে যানজট নিরশনে ট্রাফিক ব্যবস্থা সন্ধ্যার পরপরই এক ঝাঁক পুলিশ বাহিনীর পাশাপাশি গ্রাম পুলিশগন কেউ পোষাক কেউবা ভেস্ট পরিধান করে পিক-আপ ভ্যান, সিএনজি, ইজিবাইক, মোটরসাইকেল ও বাইসাইকেল যোগে পৃথক ভাবে বেরিয়ে যান জনসাধারনকে নিরাপত্তা দিতে রাস্তায় রাস্তায়।

সারারাত রণপাহারা শেষে ফিরে আসেন ভোর রাতে। পুলিশ ও গ্রাম পুলিশ বাহিনীর রণটহল জোড়দার যেন এলাকায় জনসাধারনকে স্বস্তি এনে দিয়েছে। টহল জোড়দার করায় এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম বিটিসি নিউজকে জানান. এই উপজেলায় নির্বিঘ্নে ঢাকাসহ দেশের ও বিদেশ থেকে আসা চাকুরীজীবি ও জনসাধারনকে নিরাপত্তা দিতে পুলিশ বাহিনী যথা সম্ভব সব কিছুই করছে।

তিনি উপজেলাবাসিকে সচেতন থেকে সহযোগীতা করার জন্য আহবান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.