ইয়েমেনে স্বরাষ্ট্রমন্ত্রী ও যোগাযোমন্ত্রীকে লক্ষ্য করে বোমা হামলা, ভাগ্যক্রমে বেঁচে গেছেন দুই মন্ত্রী

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আজ সোমবার (২৮ অক্টোবর) ইয়েমেনের শাবওয়াহ প্রদেশে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও যোগাযোমন্ত্রীকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। কিন্তু সৌভাগ্যক্রমে এ ঘটনায় বেঁচে গেছেন ওই দুই মন্ত্রী। পরে বোমা হামলায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করেছে ইয়েমেন পুলিশ।

তুরষ্ক ভিত্তিক সংবাদ সংস্থা আনাদলু নিউজ এজেন্সী এই তথ্য দিয়েছে।

তাদের বাসভনের সামনে বোমা পোঁতার কারণে দুজনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। নিরাপত্তাজনিত কারণে গ্রেফতারকৃতদের নাম প্রকাশ করা হয়নি।

এদিকে এ ঘটনায় কোন গ্রুপ দায় স্বীকার করেনি এখন পর্যন্ত। এর আগে শনিবার প্রদেশের রাজধানী আতেকে স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আল মাইসারি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হুতি বিদ্রোহীদের সহায়তা করার অভিযোগ এনে কঠোর সমালোচনা করেন। সংযুক্ত আরব আমিরাত আবার সোদি পরিচালিত জোটের অন্যতম সদস্য।

উল্লেখ্য: আবুধাবির বিরুদ্ধে হুতিদের সমর্থন দেয়ার অভিযোগ নিয়ে গত এক বছর ধরে সৌদি সমর্থিত ইয়েমেন সরকার ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ বছরের আগষ্টে ইয়েমেন বাহিনী ও আমিরাত বাহিনীর মধ্যেকার সংঘর্ষে দেশটির দক্ষিণাঞ্চলের শহর এডেনে উভয়পক্ষের বেশ কয়েকজন সৈন্য প্রাণ হারান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.