ইস্তাম্বুলে বিস্ফোরণ: সন্দেহভাজন গ্রেফতার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউয়ে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি একজন নারী। বর্তমানে তাকে জিজ্ঞাবাসাদ করা হচ্ছে।
তাৎক্ষণকিভাবে তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।
এ তথ্য জানিয়েছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু।
তুরস্ক এ ঘটনাকে জঙ্গি তৎপরতার অংশ মনে করছে। দেশটি এজন্য জঙ্গিগোষ্ঠী কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করছে।
উল্লেখ্য, এই হামলায় এখন পর্যন্ত ছয়জনের মৃত্যু এবং অন্তত ৮১ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, বিস্ফোরণের কিছুক্ষণ আগেই এক নারীকে একটি পার্সেল রেখে দিয়ে সেখান থেকে পালাতে দেখা গেছে।
দেশটির বিচারমন্ত্রী বেকির বোজদাগ তুর্কি গণমাধ্যমকে বলেন, “একজন নারী ৪০ মিনিটেরও বেশি সময় ধরে ঘটনাস্থলের একটি বেঞ্চে বসে ছিলেন। এরপর বিস্ফোরণ ঘটার কয়েক মিনিট আগে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।”
এদিকে, হামলার পরই বিস্ফোরণ সংক্রান্ত যেকোনও ভিডিও সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয় তুরস্কে। সোশ্যাল মিডিয়াতেও এই নিয়ে আলোচনার ওপর নজরদারি চালানো হচ্ছিল প্রশাসনের পক্ষ থেকে।
জানা গেছে, রবিবার স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। ভিডিও ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের সময় ইস্তানবুল শহরের কেন্দ্রস্থলে রাস্তাটি ভিড়ে ঠাসা ছিল। বিস্ফোরণের পরই ব্যস্ত এলাকাটি থেকে লোকজন পালাতে শুরু করে। অনেককেই মাটিতে পড়ে থাকতে দেখা যায়। (সূত্র: বিবিসি, আনাদোলু এজেন্সি, আল জাজিরা)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.