ইসি পুলিশকে নির্দেশ দেবে সীমান্ত ও জঙ্গিপ্রবণ এলাকায় বিশেষ নজরদারির

ঢাকা প্রতিনিধিনির্বাচন কমিশন পুলিশকে নির্দেশ দেবে সীমান্ত ও জঙ্গি প্রবণ এলাকায় বিশেষ নজরদারি চালাতে । অবৈধ অস্ত্র উদ্ধার কার্যক্রম জোরদার ও নির্বাচনে সব প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিতের নির্দেশনাও দেয়া হবে তাদের। পুলিশ প্রশাসনকে আগামীকাল বৃহস্পতিবার এসব বিষয়ে ব্রিফ করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। কমিশন সচিব জানিয়েছেন, এতদিন গ্রেপ্তার হওয়া বিএনপি নেতাদের তালিকা পর্যালোচনা করছে ইসি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষায় মাঠে থাকবে সশস্ত্র বাহিনীসহ পুলিশ, বিজিবি, র‍্যাব, কোস্ট-গার্ড, আনসার ও গ্রাম পুলিশের ৬ লাখের বেশি সদস্য। তাদের মধ্যে পুলিশ থাকবে সবচেয়ে বেশি।

আগামীকাল বৃহস্পতিবার পুলিশ প্রধান-সহ সকল বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে ব্রিফ করবে নির্বাচন কমিশন।

ইসি সচিব জানান, সীমান্ত ও জঙ্গিপ্রবণ এলাকা এবার বিশেষ নজরদারিতে রাখা হবে। এছাড়া, ধর্মীয় সংখ্যালঘু, নারী ও ভোটগ্রহণ কর্মকর্তাদের নিরাপত্তায় থাকবে বাড়তি নজর।

নির্বাচনের আগে ধর্মীয় সমাবেশের নামে কেউ যেন প্রচার চালাতে না পারে সেজন্য এ ধরনের সমাবেশ বন্ধে এরইমধ্যে নির্দেশ দিয়েছে ইসি।

এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ঠেকাতে আগামী সোমবার বিটিআরসি ও টেলিকম কোম্পানিগুলোর সাথে বৈঠক করবে কমিশন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.