ইসলামপুরে খাদ্য গুদামে আমন সংগ্রহের উদ্বোধন

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর খাদ্য গুদামের অভ্যান্তরীন আমন সংগ্রহ শুভ উদ্বোধন করা হয়েছে। ১১৯৭ মেট্রিকটন চাল ও ৩০৯ মেট্রিক টন ধান ও ১৭ মেঃ টন আতপ চাল লক্ষমাত্রা নিয়ে মাননীয় ধর্ম প্রতিন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান এমপি আনুষ্ঠানিক ভাবে আমন সংগ্রহের উদ্বোধন করেন।
উপজেলা খাদ্য অধিদপ্তর আয়োজনে আজ রবিবার অভ্যান্তরীন আমন সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম. জামাল আব্দুন নাছের বাবুল, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার, উপজেলা নির্বাহী অফিসার এস.এম.মাজহারুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহীনা আক্তার ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ আশরাফুল আলমসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও মিল মালিকরা উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়- নভেম্বর মাস হতে অভ্যান্তরীন আমন সংগ্রহ শুরু হয়েছে ২৮ফেব্রুয়ারি পর্যন্ত সংগ্রহ চলবে।  প্রতিকেজি চালের সরকারি  ৩৭ টাকা এবং ধান ২৬ টাকা এবং আতপ কেজি ৩৬ টাকা ক্রয় ধরা হয়েছে।
উল্লেখ্য যে, উপজেলার ৫৪টি মিলের মধ্যে মেসার্স শাহ আলম, মোসার্স খাদিজা ও মেসার্স একতা অটো রাইস মিলসহ মাত্র তিনটি মিল খাদ্যগুদামে মাত্র ১৩৪টন চাল সর্বরাহের চুক্তি করেছে।
এছাড়াও মেসার্স শাহ আলম রাইস মিল ৯টন আতপ চাল সর্বরাহের চুক্তি করেছে। জানা গেছে, বাজার মূল্যের চেয়ে সরকারি চালক্রয়ের মূল্য কম হওয়ায় উপজেলা চাউলকল মালিকরা খাদ্যগুদামে চাল সর্বরাহের চুক্তি করেনি। ফলে এই মৌসুমে অভ্যান্তরীন আমন সংগ্রহ লক্ষমাত্রা অর্জিত না হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.