ইসলামপুরের নিখোঁজ ৩ মাদরাসা শিক্ষার্থী উদ্ধার হলো ঢাকায়


ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাক্বওয়া মহিলা মাদ্রাসার ৩ ছাত্রীকে নিখোঁজের ৫ দিন পর ঢাকার মুগদা থেকে উদ্ধার করেছে পুলিশ। ইসলামপুর সার্কেলের এএসপি মো: সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল গতকাল বৃহস্পতিবার রাতে তাদের উদ্ধার করে।
ইসলামপুর সার্কেলের এএসপি মো: সুমন মিয়া বিটিসি নিউজকে জানান, গতকাল বৃহস্পতিবার ঢাকার কমলাপুর রেল স্টেশনের সিসিটিভির ফুটেজ থেকে নিখোঁজ ৩ ছাত্রীকে সনাক্ত করা হয় এবং সেখানকার রিক্সাচালকদের জিজ্ঞাসা করলে তিনজনকে রিক্সায় করে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে।
পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছাত্রীদের মধ্যে দুইজনের আত্মীয় ঢাকার জাপান সিটি গার্ডেন এবং মাদার টেক এলাকায় থাকে, সেখানে খোঁজ নেয়া হয় এবং পরে তাদের নিয়ে মাদার টেক মিল এলাকায় খোঁজ শুরু করা হয়। সেখানে স্থানীয়রা ৩ ছাত্রীকে রিক্সায় করে যেতে দেখেছে জানতে পেরে ওই রিক্সাচালককে খোঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হয়।
সে জানায় ওই ৩ শিক্ষার্থী জামিয়া নামে তার এক বন্ধুর কাছে রয়েছে। পরে আশ্রয়দাতা রাজার দেওয়া তথ্যের ভিত্তিতে মুগদার মানদা বস্তির একটি কক্ষ থেকে ঘুমন্ত অবস্থায় ওই ৩ ছাত্রীকে উদ্ধার করা হয়। রাজা জানিয়েছে, মাসিক পনেরশ টাকা ভাড়ায় তাদেরকে ঘর ভাড়া নিয়ে দিয়েছে এবং দুইজনকে একটি গামেন্টে চাকরিও নিয়ে দিয়েছে সে।
উল্লেখ্য, গত রবিবার ভোররাত থেকে জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাক্বওয়া মহিলা মাদ্রাসার আবাসিক ৩ ছাত্রী মনিরা আক্তার, মীম আক্তার ও সূর্যবানু নিখোঁজ হয়। সোমবার বিকালে মাদ্রাসা পক্ষ থেকে নিখোঁজ ছাত্রীর ব্যাপারে সাধারণ ডাইরী করলে পুলিশ ওই দিনরাতেই মাদ্রাসায় অভিযান চালিয়ে বাকী আবাসিক ছাত্রীদের অভিভাবকের হাতে তুলে দিয়ে মাদ্রাসায় তালা ঝুলিয়ে দেয় এবং পরিচালকসহ ৪ শিক্ষককে আটক করে। পরে নিখোঁজ এক ছাত্রীর বাবার মামলার প্রেক্ষিতে বুধবার মাদ্রাসার ৪ শিক্ষককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.