ইসরায়েলি আগ্রাসন’র জবাব সিরিয়ার

(ইসরায়েলি আগ্রাসন’র জবাব সিরিয়ার–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার দক্ষিণাঞ্চলে ‘ইসরায়েলি আগ্রাসনের’ জবাব দিয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী। আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারী) সিরিয়ার প্রতিরক্ষা বাহিনীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা।
সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা ‘সানা’ এক প্রতিবেদনে জানায়, ইসরায়েল রাত ১১টার দিকে বিরোধপূর্ণ গোলান মালভূমি থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ওই সূত্র আরও জানায়, আমাদের প্রতিরক্ষা বাহিনী এসব ক্ষেপণাস্ত্র লক্ষ্য করে পাল্টা হামলা চালায়।
পরে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরিয় পর্যবেক্ষণ সংস্থা (এসওএইচআর) জানায়, ইসরায়েলি বিমান হামলায় ‘হতাহত’ খবর পাওয়া গেলেও এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।
দামেস্কর দক্ষিণাঞ্চলে বিভিন্ন অবস্থান লক্ষ্য করে ইসরায়েল এসব হামলা চালায়। ইরানি বিপ্লবী গার্ডের একটি প্রতিনিধি দলঐ এলাকা পরিদর্শনের দু’দিন পর ইসরায়েল সেখানে এ বিমান হামলা চালায়।
এ ঘটনার ব্যাপারে ইসরায়েলের কোনো মন্তব্য পাওয়া যায়নি। গত মাসে দেশটি জানায়, তারা ২০২০ সালে প্রতিবেশী এ দেশের প্রায় ৫০টি অবস্থানে হামলা চালিয়েছে।
উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ সালে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৩ লক্ষ ৮৭ হাজারের বেশী মানুষ নিহত হয়েছে এবং কয়েক লক্ষ লোক গৃহহীন হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.