ইসরায়েলি হামলায় আরও ১৪১ ফিলিস্তিনি নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি বাহিনীর বর্বর হামলায় গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন চার শতাধিক ফিলিস্তিনি।
রোববার (১৪ জুলাই) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, অবরুদ্ধ গাজার বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় অন্তত তিনটি বড় ধরনের হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১৪১ জন নিহত এবং ৪ শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত মোট নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ৫৮৪ জনে। আর আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ হাজার ৮৮১ জনে।
অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে ও রাস্তায় আটকা পড়ে আছে। কেননা উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে সক্ষম হচ্ছেন না। ইসরায়েলি হামলায় ভবনগুলোর ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে হাজার হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
ইসরায়েলি বাহিনী গাজা ভূখণ্ডটি সম্পূর্ণভাবে অবরুদ্ধ করে রাখায় সেখানে বসবাসকারী ২০ লাখেরও বেশি ফিলিস্তিনি জ্বালানি, বিদ্যুৎ, খাদ্য ও পানি সংকটে ভুগছেন।
উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। ওই হামলায় প্রায় ১ হাজার ৩০০ ইসরায়েলিকে হত্যা করা হয়। এর জবাবে ইসরায়েল গাজা উপত্যকায় অনবরত বিমান ও স্থল হামলা চালাচ্ছে। ইসরায়েলের এই বর্বর হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। ইসরায়েলকে ইতোমধ্যে আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার জন্য অভিযুক্ত করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.