ইসরাইলি ‌‘গুপ্তচর নেটওয়ার্ক’ গুড়িয়ে দিয়েছে ইরান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরানে পরিচালিত একটি ইসরাইলি গুপ্তচর নেটওয়ার্ক আইআরজিসি গোয়েন্দাদের হাতে ধরা পড়েছে। সেটি তারা ধ্বংস করে দিয়েছে। শনিবার সন্ধ্যায় ইরানের রাষ্ট্রীয় মালিকানাধীন গণমাধ্যম তাসনিম নিউজ দেশটির তথ্য মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে। 
প্রতিবেদনে বলা হয়েছে, মোসাদের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল এই গুপ্তচর নেটওয়ার্কটির। এটি ইরানে ‘অভূতপূর্ব নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম’ চালানোর পরিকল্পনা করছিল।
প্রতিবেদনে আরও বলা হয়, গ্রেফতার গুপ্তচররা ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চল দিয়ে পশ্চিম সীমান্ত দিয়ে ইরানে প্রবেশ করেছিল। নেটওয়ার্কটি ইরানের পিপলস মুজাহেদিন অর্গানাইজেশনের সঙ্গে মিলে কাজ করত।
উল্লেখ্য, পিপলস মুজাহেদিন হলো একটি রাজনৈতিক গোষ্ঠী যারা ইরানের সুপ্রিম লিডার আলী খামেনেয়ির শাসনের বিরোধিতা করে।
এ দিকে মোসাদের তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ইসরাইলি প্রধানমন্ত্রীর কার্যালয় এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।
অন্যদিকে ইরানি মন্ত্রণালয় কতজন গুপ্তচরকে গ্রেফতার করেছে তা নিশ্চিত করেনি। তবে মন্ত্রণালয় বিবৃতি দিয়ে জানিয়েছে, গুপ্তচর নেটওয়ার্কটি ইরানের ‘সংবেদনশীল স্থানে নাশকতা এবং নজিরবিহীন সন্ত্রাসী কার্যক্রমের পরিকল্পনা করেছিল।’

ইরানের তথ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, গুপ্তচর নেটওয়ার্কটির সমস্ত যোগাযোগ সরঞ্জাম এবং ‘সবচেয়ে শক্তিশালী বিস্ফোরক’ বাজেয়াপ্ত করা হয়েছে। নেটওয়ার্কটির সঙ্গে অভ্যন্তরীণ বা বাহ্যিক সংযোগের তদন্ত চলছে। (সূত্র: জেরুজালেম পোস্ট)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.