ইরানের পরমাণু স্থাপনায় হামলা নিয়ে সাফাই গাইল যুক্তরাষ্ট্র

(ইরানের পরমাণু স্থাপনায় হামলা নিয়ে সাফাই গাইল যুক্তরাষ্ট্র–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরানের নাতাঞ্জ পরমাণু কেন্দ্রে হামলার ঘটনার সঙ্গে কোনোভাবেই যুক্তরাষ্ট্র জড়িত নয় বলে জানিয়েছে হোয়াইট হাউস।
বার্তা সংস্থা রয়টার্স জানায়, গতকাল সোমবার (১২ এপ্রিল) হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি এ কথা বলেছেন। প্রেস সেক্রেটারি জেন সাকি সাংবাদিকদের বলেছেন, আমেরিকা এ ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নয়।

তিনি আরও বলেন, এ ঘটনার কারণ কিংবা প্রভাব নিয়ে জল্পনা-কল্পনারও কিছু নেই।

এদিকে ইরান ইসরায়েলকে এ ঘটনার জন্য দায়ী করে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে। একই সঙ্গে দেশটি তার পরমাণু কর্মসূচিও জোরদার করার ঘোষণা দিয়েছে। ইরানের পরমাণু শক্তি সংস্থা জানায়, পরমাণু প্ল্যান্টের বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে রোববার ছোট বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ একে সন্ত্রাসী হামলা এবং যুদ্ধাপরাধ বলে উল্লেখ করে জাতিসংঘের প্রধান অ্যান্তোনিও গুতেরেসকে চিঠি দিয়েছে। এদিকে ইসরায়েল এ হামলার দায় স্বীকার না করলেও দেশটির সংবাদমাধ্যম একে ইসরায়েলি সিকিউরিটি সার্ভিসের ‘সাইবার অপারেশন’ হিসেবে উল্লেখ করেছে।

এছাড়া অজ্ঞাত মার্কিন ও ইসরায়েলি গোয়েন্দা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস বলেছে, এ হামলার পেছনে ইসরায়েলের ভূমিকা রয়েছে। (সূত্র: রয়টার্স)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.