ইরাকে মার্কিন সামরিক বহরে বোমা হামলা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের কাছে একটি মার্কিন সামরিক বাহিনীর গাড়িবহরে গতকাল মঙ্গলবার (২৪ আগস্ট) বোমা হামলার ঘটনা ঘটেছে। রাজধানী বাগদাদের পশ্চিমে আল-তাজি এলাকা দিয়ে বহরটি যাওয়ার সময় বোমা হামলার কবলে পড়ে।
ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ হামলার কথা নিশ্চিত করে বলেছেন, মার্কিন সামরিক বহরে হামলা চালানোর জন্য রাস্তার পাশে বোমা পেতে রাখা হয়েছিল।
এ ঘটনার কয়েক ঘণ্টা আগে ইরাকের বেবিলন প্রদেশে আরেকটি মার্কিন সামরিক বহরেও হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেছে ইরাকি নিরাপত্তারক্ষা বাহিনীর সদস্যরা।
এ বহরে বেশ কয়েকটি ট্রাক ছিল, যাতে সামরিক সরঞ্জাম বহন করা হচ্ছিল। তবে ওই হামলায় মার্কিন সেনাদের কোনো ক্ষতি হয়েছে কিনা তা পরিষ্কার নয়। কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায়িত্ব স্বীকার করেনি।
এর একদিন আগেই বাগদাদের দক্ষিণাঞ্চল আরেকটি মার্কিন সামরিক বহর বোমা হামলার কবলে পড়ে। এতে বহরের একটি ট্রাক ড্রাইভার নিহত হন।
ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে বাগদাদের সঙ্গে ওয়াশিংটনের মধ্যে যখন সম্পর্কের মারাত্মক টানাপড়েন চলছে, তখন মার্কিন সামরিক বহর একের পর এক বোমা হামলার কবলে পড়ছে। (সূত্র: তাসনিম নিউজ)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.