ইমো’ হ্যাকিং ও বিকাশ অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্য আটক

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফিসহ প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় র‍্যাব-৫, রাজশাহীর আওতাধীন সিপিসি-২, নাটোর ক্যাম্প কতৃক একটি অপারেশনিক দল গতকাল বৃহস্পতিবার (১২ আগষ্ট) ২০২১ ইং তারিখ সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকা হইতে রাত্রি ৮ ঘটিকা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার বাঘা থানাধীন মীরগঞ্জ বাজার এলাকায় কোম্পানী উপ-অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করেন।
ওই সময় অভিযান চালিয়ে মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেওয়া যথাক্রমে, (ক) মোবাইল ফোন- ১৪ টি, (খ) সিমকার্ড- ৩২ টি, (গ) মেমোরীকার্ড- ০২ টি, (ঝ) নগদ = ৪,৮২,৩২২/- (চার লক্ষ বিরাশি হাজার তিনশত বাইশ) টাকা উদ্ধার করতে সক্ষম হন।
অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো, ১। মোঃ আনোয়ার হোসেন (২৪), পিতা- মৃত আবুল হোসেন, ২। মোঃ শান্ত হক (২৩), পিতা- মোঃ আলী আশরাফ, উভয় সাং- ভানুকর, ৩। মোঃ সুরমান আলী (৪০), পিতা- মৃত খেলাফত মন্ডল, সাং- মোহদীপুর, সর্বথানা বাঘা, জেলা- রাজশাহী।
র‍্যাব গ্রেফতারকৃত ০৩ আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জান্তে পারে যে, তারা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসী’সহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে আসছিল। পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণা পূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। এ ঘটনায় রাজশাহী জেলার বাঘা থানায় দেশের প্রচলিত আইনে আসামীদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত ইমো’ হ্যাকিং ও বিকাশের অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত পণে ১২ ঘটিকার দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে প্রতারক হ্যাকার চক্র ও অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.