ইমামের ব্যাটে ঘুরে দাঁড়াল পাকিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: করাচিতে চলমান টেস্টে ব্যাটিংয়ে নেমেই সেঞ্চুরি তুলে নেন ডেভন কনওয়ে। চলতি বছরের প্রথম সেঞ্চুরি হাঁকালেন নিউজিল্যান্ডের এই তারকা ওপেনার। গত বছরও একই কীর্তি গড়েন তিনি।
ডেভন কনওয়ের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তানের দুই টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ৪৪৯ রান করে সফরকারী নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ১২২ রান করেন কনওয়ে। এছাড়া ৭১, ৬৮ ও ৫১ রান করে করেন টম ল্যাথাম, ম্যাট হেনরি ও টম বান্ডেল। পাকিস্তানের হয়ে ৪ উইকেট নেন আবরার আহমেদ। ৩টি করে উইকেট ভাগাভাগি করেন নাসিম শাহ ও আগা সালমান। 
জবাবে ব্যাটিংয়ে নেমে ৫৬ রানে ২ উইকেট হারায় পাকিস্তান। আগের টেস্টে (১৬১) সেঞ্চুরি করা অধিনায়ক বাবর আজম চলতি টেস্টের প্রথম ইনিংসে ফেরেন রানআউট হয়ে। তার আগে ২৪ রান করেন তিনি।
৯৯ রানে আব্দুল্লাহ শফিক, শান মাসুদ ও বাবর আজমের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান ওপেনার ইমাম-উল-হক। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হকের এই ভাতিজা সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে দ্বিতীয় দিনের শেষ বিকালে ২৪.৪ ওভার উইকেটে কাটিয়ে দেন।
দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ১৫৪/৩ রান। নিউজিল্যান্ডের চেয়ে এখনো ২৯৫ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। ৭৪ ও ১৩ রানে  অপরাজিত আছেন ইমাম ও শাকিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.