ইমরুল-মুমিনুলের অর্ধশত রানের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

রংপুর ব্যুরো: খেলা শুরুর মাত্র তৃতীয় বলেই ফিরলেন সৌম্য সরকার। রানের খাতা খোলার আগেই ক্রেমার রোচের বলে ডোরিচের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে এরপর ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে রানের চাকা সচল রেখেছে বাংলাদেশ।

এরই মধ্যে ক্যারিয়ারের ১৩তম টেস্ট হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল। তার সঙ্গে ৩০ রানে অপরাজিত আছেন কায়েস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১০১।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

 

 

চলতি বছরের জুলাইয়ে ওয়েস্ট উইন্ডিজ সফরের দুঃস্বপ্নের রেশ এখনও কিছুটা পাওয়া যায়। স্টিভ রোডসের কোচের দায়িত্ব নেওয়ার পর সে প্রথম সফরে ভয়ঙ্কর বাজে পারফরম্যান্স ছিল বাংলাদেশের। মাত্র ৪৩ রানে গুটিয়ে যাওয়ার লজ্জা নিয়ে শুরু হয় সিরিজ।

পুরো সিরিজেই তেমন ভাবে ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা। হতে হয় হোয়াইটওয়াশ। এবার ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ উইন্ডজ। এবারও দুই ম্যাচের সিরিজ। আর রোডসও নিজের দক্ষতা ও শিক্ষার প্রভাব ভালোভাবেই ফেলেছেন দলের উপর।

নিজেদের সর্ব শক্তি নিয়েই লম্বা সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

৯৩তম বাংলাদেশি টেস্ট ক্রিকেটার হিসেবে এই ম্যাচে অভিষেক হতে যাচ্ছে নাঈম হাসানের। অধিনায়ক সাকিবের পাশাপাশি দীর্ঘদিন পর টেস্টে ফিরেছেন সৌম্য সরকার।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

ওয়েস্ট উইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), কাইরন পাওয়েল, শাই হোপ, শিমরন হিটমেয়ার, রোস্টন চেজ, সুনীল আম্ব্রিস, শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিকেন, কেমার রোচ ও দেবেন্দ্র বিশু।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.