ইমরানকে গ্রেফতারে বাসভবনে পুলিশ, বাধা নেতাকর্মীদের

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) নেতা ইমরান খানকে গ্রেফতার করতে তার বাসভবনে হাজির হয়েছে পুলিশ।
লাহোরে ইমরান খানের বাসভবন জামান পার্কের বাইরে তারা অবস্থান নিয়েছে। পুলিশ আর ইমরান খানের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছে পিটিআই-এর নেতা-কর্মীরা।
সাবেক এ প্রধানমন্ত্রী তার বিরুদ্ধে দায়ের করা তোষাখানা মামলায় তিনবার শুনানি এড়িয়ে গেছেন। সর্বশেষ তার আদালতে উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি হাজির হননি। তার আইনজীবীরা আদালতকে জানান ব্যস্ত সূচির কারণে ইমরান খান আদালতে হাজির হতে পারেননি।
লাহোর পুলিশের সহযোগিতায় এই অভিযানে ইসলামাবাদ পুলিশও অংশ নিয়েছে। রোববার (৫ মার্চ) একাধিক টুইটে ইসলামাবাদ পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।
ইসলামাবাদ পুলিশের এক ‍টুইটে বলা হয়েছে, পিটিআই প্রধানকে গ্রেফতারের চেষ্টা করা হলেও তিনি গ্রেফতার ‘এড়িয়ে চলেছেন’। ইসলামাবাদ পুলিশ আরও জানিয়েছে, ইসলামাবাদ পুলিশের সুপার ইমরানের কামরায় গেলেও সেখানে তাকে পাওয়া যায়নি।
পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, ইমরান খানের বাসভবনের অভ্যন্তরে উপস্থিত লোকেরা দরজা খুলছে না, পুলিশকে সহযোগিতা করছে না। এরই মধ্যে বিপুল সংখ্যক পিটিআইকর্মী জামান পার্কে পৌঁছাতে শুরু করেছে।
পিটিআইয়ের শীর্ষ নেতাদের মধ্যে ফাওয়াদ চৌধুরী, ইয়াসমিন রশিদ, আসাদ উমর, এজাজ চৌধুরী এবং শাহ মাহমুদ কুরেশিসহ আরও অনেকেই লাহোরে ইমরান খানের বাসায় রয়েছেন।
ফাওয়াদ চৌধুরী বলেছেন, ‘ইমরান খানকে গ্রেপ্তারের যে কোনো প্রচেষ্টা পরিস্থিতিকে মারাত্মকভাবে খারাপ করবে। আমি এ অযোগ্য ও পাকিস্তানবিরোধী সরকারকে পাকিস্তানকে আরও সংকটে ঠেলে না দেওয়ার এবং সংবেদনশীলভাবে কাজ না করার জন্য সতর্ক করতে চাই।’
উল্লেখ্য, এর আগে গত ২৮ ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে তোষাখানা মামলায় ইসলামাবাদের একটি আদালত জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ান জারি করে। (সূত্র: দ্য ডন)।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.