ইবিতে ফাঁকা ৪৮১ আসনের বিপরীতে ভর্তির গনবিজ্ঞপ্তি প্রকাশ!

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য শূন্য ৪৮১ আসন পূরণের লক্ষ্যে গনবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সোমবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) এই গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তির সূত্র অনুযায়ী, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে ‘এ’ ইউনিটের মেধাক্রম ১৫৫৭ থেকে ৯১৭৫, ‘বি’ ইউনিটের মেধাক্রম ২৬৩ থেকে ৩৫০০ ও ‘সি’ ইউনিটের ৫৮৬ থেকে ২০০০ পর্যন্ত যারা এখনও বিভাগ প্রাপ্ত হয়নি সেসকল শিক্ষার্থীদের আগামী বুধবার (৮ ফেব্রুয়ারী) বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ইউনিট অফিসসমূহে সশরীরে উপস্থিত থেকে ভর্তির আগ্রহ প্রকাশ করতে হবে।
উপস্থিত শিক্ষার্থীদের মধ্য থেকে বিষয় বরাদ্দ দিয়ে আগামী শুক্রবার (১০ ফেব্রুয়ারী) ১১ তম মেধাতালিকা প্রকাশ করা হবে। বিষয় প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী রবিবার (১২ ফেব্রয়ারী) অফিস চলাকালীন সময়ে সশরীরে উপস্থিত হয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করতে হবে।
অতঃপর আসন ফাঁকা সাপেক্ষে পর্যায়ক্রমে সোমবার (১৩ ফেব্রুয়ারী) ও মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) মেধাক্রমের ভিত্তিতে মনোনয়ন দেওয়া হবে। মনোনিত শিক্ষার্থীদের যথাক্রমে বুধবার (১৫ ফেব্রুয়ারিতে) ও বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) ভর্তির জন্য সশরীরে প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করতে হবে।
প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছের অন্তর্ভুক্ত ইবিতে দশম মেধাতালিকা শেষে ২ হাজার ২০টি আসনের বিপরীতে ভর্তি হয়েছে ১ হাজার ৫৩৯ জন। তন্মধ্যে ‘এ’ ইউনিটে ৩৫৪, ‘বি’ ইউনিটে ৮১ ‘সি’ ইউনিটে ৪৬টি আসন ফাঁকা রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.