ইবিতে পথ নাটক ‘জুতা আবিষ্কার’ প্রদর্শিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একমাত্র নাট্য বিষয়ক সংগঠন ‘বিশ্ববিদ্যালয় থিয়েটার’এর প্রযোজনায় রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত কবিতা ‘জুতা আবিষ্কার’ অবলম্বনে পথ নাটক ‘জুতা আবিষ্কার’ পদর্শিত হয়েছে।
শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এই নাটকটি পদর্শিত হয়।
এসময় বিশ্ববিদ্যালয় থিয়েটারের উপদেষ্টা অধ্যাপক ড. শাহাজাহান মন্ডল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থী সহ প্রায় দুই শতাধিক দর্শক নাটকটি উপভোগ করেন।
শেখ মু. মুহিউদ্দীন এবং কৌশিক আহমেদ এর নির্দেশনায় কবিতা ‘জুতা আবিষ্কার’ কে পথ নাটকে রূপ দিতে অভিনয় করেছেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্য পিয়াস, নাহিদ, আদনান, মুন্না, লাবণ্য, পারিজাত, মাহির, নিশান ও কুলছুম।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রেজোয়ান আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় থিয়েটারের ষোড়শ কর্মপর্ষদের প্রথম নাটক ‘জুতা আবিষ্কার’ দিয়ে পথচলা শুরু করেছে।
আগামীতে বিশ্ববিদ্যালয় থিয়েটার ইসলামী বিশ্ববিদ্যালয়ের নাট্য প্রেমিদের আরও সুন্দর সুন্দর নাটক উপহার দিবে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় থিয়েটারকে আরো একধাপ এগিয়ে নিতে সকলের সহযোগিতা ও উৎসাহ প্রার্থী।
প্রসঙ্গত, ‘নাটক আপনার জীবন হোক, জীবন যেনো নাটক না হয়’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ১৯৯১ সালের ১০ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বর্তমান সময়ের জনপ্রিয় সিনেমা ও নাট্য পরিচালক শিহাব শাহিনের হাত ধরে প্রতিষ্ঠিত হয় ‘বিশ্ববিদ্যালয় থিয়েটার’। প্রতিষ্ঠা পরবর্তী সংগঠনটি ক্যাম্পাসে বিভিন্ন পথ নাটক, মঞ্চ নাটক ও নাটক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.