ইবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

ইবি প্রতিনিধি: ‘স্মার্ট গ্রন্থাগার,স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩। দিনটি পালন উপলক্ষে কেন্দ্রীয় গ্রন্থাগার র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
রবিবার (৫ ফেব্রুয়ারি ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারে সমবেত হয়।
এরপর গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা রাখেন উপাচার্য অধ্যাপক  ড. শেখ আবদুস সালাম।
সভায় বিশেষ অতিথি ছিলেন অপপ্রচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। সম্মানিত অতিথি ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। সভা পরিচালনা করেন উপ-গ্রন্থাগারিক মোঃ আব্দুল আজিজ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, জাতিকে আলোর মধ্যে বাঁচিয়ে রাখার প্রতিষ্ঠান হচ্ছে গ্রন্থাগার। ২০১৮ সাল হতে জাতীয় ভাবে এদিনটি পালন করা হচ্ছে।
জাতীয় ভাবে এ দিনটি পালন করার উদ্দেশ্য হচ্ছে গ্রন্থাগারের প্রতি পাঠকদের আগ্রহ সৃষ্টি করা। আসুন আমরা প্রতিদিন অন্তত বইয়ের একটি করে পৃষ্টা পড়ি এবং বইকে আমাদের জীবনের একটি অংশ মনেকরি। তাহলেই স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.