ইবিতে উৎসবমুখর আয়োজনে বসন্ত উদযাপন

ইবি প্রতিনিধি:আজ ভুবনের দুয়ার খোলা, বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিলো নেশা, কারা যে ডাকিলো পিছে, বসন্ত এসে গেছে!’ কবির ভাষায়, ফুল ফুটুক আর নাই ফুটুক, আজ বসন্ত’। তাই ঋতুরাজ বসন্তকে শাদরে গ্রহণ করে নিয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়।
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বাংলা বাংলা বিভাগের আয়োজনে বসন্তকে অভিবাদন জানাতে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। হলুদ, বাসন্তী রঙের শাড়ী পাঞ্জাবিতে শোভাযাত্রায় অংশ নেয় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
পরবর্তীতে প্রশাসন ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম শোভাযাত্রায় অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান, প্রক্সর অধ্যাপক ড. শাহাদৎ আজাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক সহ প্রায় শতাধিক শিক্ষার্থী।
শোভাযাত্রাটি শেষ হয় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চস্থ আম্রকানন প্রান্তরে। শোভাযাত্রা শেষে বাংলা বিভাগের উদ্যোগে একটি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অধ্যাপক গাজী মাহবুবুল মুর্শিদ এর  সভাপতিত্বে এবং অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, বাংলাদেশের সরকারি বেসরকারি যেসকল বিশ্ববিদ্যালয় আছে যারা বাঙালি সংস্কৃতি নিয়ে বিভিন্ন আয়োজন করে এটাকে ধারণ করে এবং পরিপূর্ণ করার প্রচেষ্টায় লিপ্ত থাকে আমার মনে হয় তাদের ইসলামী বিশ্ববিদ্যালয় অন্যতম। আমরা জাতিতে বাঙালি। তাই ভাষার মাসে যে সকল শহীদের জন্য আমরা আজ ছয় ঋতুর বাংলাদেশে বসন্ত উৎসব পালন করছি তাদের প্রতি আমার শ্রদ্ধা থাকবে। আমরা শুধু বসন্তেই না বরং বছরের প্রতিটাদিনই বসন্তের ন্যায় ফুলেল ভাবে কাটানোর চেষ্টা করব এই প্রত্যাশা থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামী (কুষ্টিয়া) বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.