ইন্দোনেশিয়ায় পুলিশ স্টেশনে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত-২

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় একটি পুলিশ স্টেশনে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘাতকসহ দুজন নিহতের খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।
আজ বুধবার (৭ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশের একটি পুলিশ স্টেশনে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়েছে, পশ্চিম জাভা প্রদেশের বান্দুং পুলিশের কর্মকর্তা আসউইন সিপায়ুং মেট্রো টিভিকে জানিয়েছেন, বুধবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে ছুরি হাতে এক ব্যক্তি পুলিশ ভবনে প্রবেশ করার পরই বিস্ফোরণ ঘটে।
ইন্দোনেশিয়ার জাতীয় পুলিশের মুখপাত্র আহমেদ রামাদান ডেটিক ডট কম নামে একটি নিউজ ওয়েবসাইটকে বলেছেন, নিহত ওই ব্যক্তি হামলার সন্দেহভাজন অপরাধী। তবে তাৎক্ষণিকভাবে আরও বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করেনি পুলিশ।
মেট্রো টিভির ফুটেজে পুলিশ স্টেশনের ক্ষয়ক্ষতির চিত্র দেখা গেছে। এ ছাড়া মাটিতে পড়ে থাকা ভবনের কিছু ধ্বংসাবশেষ এবং ঘটনাস্থল থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। বাসিন্দারা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, তারা একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন।
এদিকে, ইন্দোনেশিয়ার এন্টি টেররিজম এজেন্সির উপ-প্রধান ইবু সুহেন্দ্র বলেছেন, তিনি সন্দেহ করছেন যে, পশ্চিম জাভার ওই পুলিশ স্টেশনে বিস্ফোরণ ঘটিয়েছে একটি সন্ত্রাসী গোষ্ঠী।
ইবু সুহেন্দ্র মেট্রো টিভিকে বলেছেন, এই হামলাটি ইসলামিক স্টেট (আইএস)-অনুপ্রাণিত জামাহ আনশারুত দৌলাহ (জেএডি) দ্বারা পরিচালিত আগেরগুলোর মতোই ছিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.