ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়া হতে পারে সৌমিত্র চট্টোপাধ্যায়কে 

কলকাতা প্রতিনিধি: সৌমিত্র চট্টোপাধ্যায়কে করোনা সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি করা হয় গত মঙ্গলবার। সোমবার রাতেই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছিল। গত শুক্রবার থেকে তাঁর অবস্থার অবনতি হয়।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে অভিনেতার শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি হয়। ফলে সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার-পরিজন থেকে তাঁর কর্মজগৎ এবং অসংখ্য অনুরাগী অত্যন্ত উৎকণ্ঠায় রয়েছেন।
সোমবার রাতে অবস্থার ভয়ানক অবনতি হওয়ায় বাইপ্যাপ ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে । মানসিক অস্থিরতা ও স্নায়বিক সমস্যা ছিল বর্ষীয়ান অভিনেতার।
আজ মঙ্গলবার ফের তাঁর ইসিজি, ইকো ও রক্ত পরীক্ষা করা হয়েছে । তবে সৌ‍মিত্রর এমআরআই রিপোর্ট স্বাভাবিক বলে জানিয়েছে বেলভিউ। আগামিকাল, বুধবার সৌ‍মিত্রর ফের করোনা পরীক্ষা হবে। জ্বর হওয়ায় ফের করোনা পরীক্ষা হবে বলে জানা গিয়েছে ।
ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়া হতে পারে অভিনেতাকে। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, বাইপ্যাপ ভেন্টিলেশনে কাজ হচ্ছে না। সোডিয়াম,পটাশিয়ামের মাত্রা ঠিক না থাকায় মেডিক্যাল বোর্ড প্রবীণ এই অভিনেতাকে ইনভেসিভ ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ।
তবে ইনভেসিভ ভেন্টিলেশনে শরীরে নানারকম পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেওয়ার আশঙ্কা থাকে। তাই অভিনেতার শারীরিক অবস্থা আরও ভাল করে খতিয়ে দেখা হচ্ছে । বিভিন্ন টেস্টও করা হচ্ছে তাঁর। সৌমিত্রর শারীরিক অবস্থা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে বলে বেলভিউ হাসপাতাল তরফে জানানো হয়েছে ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.