‘ইনটেক্স সাউথ এশিয়া’ প্রদর্শনী শুরু

বিশেষ প্রতিনিধি: শুরু হয়েছে আন্তর্জাতিক টেক্সটাইল খাতের আন্তর্জাতিক প্রদর্শনী ‘ইনটেক্স সাউথ এশিয়া। আজ বৃহস্পতিবার (১৬ জুন) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এই প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এ সময় ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের সচিব উপেন্দ্র প্রাসাদ সিংহ উপস্থিত ছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহামারির পর এই প্রথম বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে টেক্সটাইল খাতের এই বৃহৎ প্রদর্শনী। আয়োজনটি চলবে আগামী ১৮ জুন পর্যন্ত। প্রতি দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান, বাংলাদেশ বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের সভাপতি কে.আই. হোসেন এবং বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম উপস্থিত ছিলেন।
আয়োজক প্রতিষ্ঠান ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন অ্যান্ড প্রমোশন প্রাইভেট লিমিটেডের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, কোরিয়া, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ইতালি যুক্তরাষ্ট্রসহ আরও  বেশ কয়েকটি দেশের প্রায় ১২০টি প্রতিষ্ঠান বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের জন্য সর্বশেষ অফার প্রদর্শন করছে।
‘ইনটেক্স সাউথ এশিয়ার’ লক্ষ্য হলো— ক্রেতাদের ব্যক্তিগতভাবে ব্যবসায়িক মিটিংয়ে যুক্ত করে ব্যক্তিগতভাবে সরবরাহকারীদরে সঙ্গে সংযোগ স্থাপনের আগ্রহকে পুনরুজ্জীবিত করা।
আয়োজকদের আশাবাদ, ‘ইনটক্সে সাউথ এশিয়া’ উদ্ভাবনী এবং চাহদিা মতো পোশাক, ফাইবার ও সুতা, পোশাক শিল্পের জন্য আনুষঙ্গিক সফটওয়্যার ও ইআরপি সলিউশনের ক্ষেত্রে বাংলাদেশের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণে সহায়তার নতুন দ্বার উন্মুক্ত করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.