ইতিহাস বড় নির্মম, ক্ষমতা চিরস্থায়ী নয় : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: ছাত্র-জনতার প্রবল গণবিস্ফোরণে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শেখ হাসিনাকে ইঙ্গিত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইতিহাস বড় নির্মম, আল্লাহতালার বিচার বড় নির্মম। আল্লাহতালা চোখের সামনে দেখিয়ে দিলেন যে ক্ষমতা চিরস্থায়ী নয়, ক্ষমতা ক্ষণস্থায়ী।
আজ বৃহস্পতিবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বৈরাচারী শেখ হাসিনাসহ তার দোসরদের বিচার ও নৈরাজ্য ঠেকাতে এ অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। দুদিনের অবস্থান কর্মসূচির আজ ছিল শেষ দিন।
মির্জা ফখরুল বলেন, খুনি শেখ হাসিনা ১৫ বছর ধরে আমাদের নেতাকর্মীদের ওপর স্টিম রোলার চালিয়েছে, ভিন্ন ধর্মাবলম্বীদের অমানবিক নির্যাতন করেছে। আমাদের ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। শত শত নেতা কর্মীকে গুম করেছে। ২০২৪ সালের নির্বাচনের আগে মাত্র দুদিনে ২৮ হাজার নেতাকর্মীকে কারারুদ্ধ করেছিল। বিএনপির নেতাকর্মীরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এতো প্রাণ দিয়েছে, যা ইতিহাসে বিরল। অনেক মা তার ছেলে হারিয়েছে, বোন তার ভাই হারিয়েছে। 
ছাত্র আন্দোলনে নিহত রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের ছাত্র আবু সাঈদের কথা তুলে ধরে তিনি বলেন, আবু সাইদ গরীব ঘরের সন্তান। টিউশন করে লেখাপড়ার খরচ চালাত।
শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘ইতিহাস বড় নির্মম, আল্লাহ তালার বিচার বড় নির্মম। আল্লাহ তালা তাদেরকে চোখের সামনে দেখিয়ে দিলো যে, ক্ষমতা চিরস্থায়ী নয়, ক্ষণস্থায়ী। কোরআনের আয়াত উদ্ধৃত করে তিনি বলেন, আল্লাহ বলেন, ‘আমি তোমাদের ফকির করতে পারি। ফকিরকে আমীর করতে পারি। জীবিতকে মৃত করতে পারি, মৃতকে জীবিত করতে পারি।’ আল্লাহ তালার এ বাণী অস্বীকার করেছিলেন হাসিনা। সীমা লঙ্ঘন করেছিলেন তিনি। অহংকার, কী অহংকার! আল্লাহর কী হুকুম, তাকে পালিয়ে যেতে হলো।’
বিএনপি মহাসচিব বলেন, ‘এখন আবার সংখ্যালঘু নিয়ে নতুন একটা খেলা শুরু হয়েছে, কিন্তু এদেশে কেউ সংখ্যালঘু নয়। তারা আবার ষড়যন্ত্র করছে, কিছু একটা করে ভারতের সহায়তায় ফিরে আসতে চায়। এদের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে হবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.