ইতালির পার্লামেন্টে প্রথমবারের মতো স্তন্যপান করালেন সংসদ সদস্য

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইতালির পার্লামেন্টে প্রথমবারের মতো নিজের সন্তানকে স্তন্যপান করিয়েছেন এক সংসদ সদস্য। গতকাল বুধবার প্রথমবারের মতো ইতালীয় সংসদে একটি শিশু আসন গ্রহণ করে। এ সময় সংসদ সদস্য গিল্ডা স্পোর্টিয়েলো তাঁর ছেলে ফেদেরিকোকে ডেপুটিস চেম্বারে স্তন্যপান করান।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গিল্ডা যখন তাঁর সন্তানকে স্তন্যপান করাচ্ছিলেন, তখন অন্যান্য সংসদ সদস্যরা করতালি দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।
সংসদীয় অধিবেশনে সভাপতিত্ব করার সময় জর্জিও মুলে বলেন, পার্লামেন্টে সব দলের সমর্থনে প্রথবারের মতো কোনো সংসদ সদস্য স্তন্যপান করালেন। ফেদেরিকোর দীর্ঘ, মুক্ত এবং শান্তিপূর্ণ জীবনের জন্য শুভকামনা রইল।
স্পোর্টিয়েলো বলেন, অনেক নারীই সময়ের আগেই স্তন্যপান করানো বন্ধ করে দেন। কর্মক্ষেত্রে ফিরে যাওয়ার জন্য বাধ্য হয়ে তারা এটা করেন।
গত বছরের অক্টোবরে ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন জর্জিয়া মেলোনি। এর এক মাস পরই ইতালির নারী এমপিরা পার্লামেন্ট অধিবেশন চলাকালে শিশু সন্তানদের স্তন্যপান করাতে পারবেন বলে সিনেটে আইন পাশ হয়। ওই আইনে বলা হয়, যেসব নারী এমপির স্তন্যপানের বয়সী শিশু থাকবে, তাদের জন্য সিনেটে একটি বিশেষ গ্যালারি থাকবে। এ ছাড়া পার্লামেন্টের সবচেয়ে উঁচু সারির আসনগুলোও তাদের জন্য নির্দিষ্ট রাখা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.