ইতালিতে করোনা আতঙ্ক, কারারক্ষী ও বন্দীদের মধ্যে দাঙ্গায় নিহত ৬

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধী ব্যবস্থা নিতে গিয়ে কারারক্ষী ও বন্দীদের মধ্যে দাঙ্গায় অন্তত ৬ কারাবন্দী নিহত হয়েছে। আজ সোমবার (০৯ মার্চ) ইতালির এক কারাগারে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্দীদের আলাদা করা এবং দর্শনার্থীদের ওপর কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেয়া হয়। এতে পুরো দেশের কারাগারগুলোতে উত্তেজনা সৃষ্টি হয়। ২ টি কারাগারে দাঙ্গা সৃষ্টি হয়। এমনকি একটি কারাগারে নিরাপত্তা কর্মীদের জিম্মি করে রাখে বন্দীরা। আরেকটি কারাগারে ঘটে হতাহতের ঘটনা।

ইতালির কারা কর্তৃপক্ষের প্রধান কর্মকর্তা ফ্রান্সিসকো বাসেন্তিনি জানান, উত্তরাঞ্চলীয় শহর মোডেনায় দাঙ্গায় কারাগারের ভেতরেই মারা যায় ৩ জন বন্দী। অন্য ৩ জন মারা যায় বন্দীদের অন্যত্র স্থানান্তরের সময়।

তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে পদক্ষেপে পুরো দেশের কারাগারগুলোতে বিদ্রোহ শুরু করেছে বন্দীরা।

প্রসঙ্গত, ইতালিতে করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ ঘটেছে। ইতালিতেই শুধু গতকাল রবিবার (০৮ মার্চ) মারা গেছে ১৩৩ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৩৬৬ জনে। আক্রান্তের সংখ্যা ৭৩৭৫ জন।

দেশজুড়ে সব ধরনের স্কুল, ব্যায়ামাগার, জাদুঘর, নাইটক্লাব এবং অন্যান্য জনসমাগম স্থান বন্ধ ঘোষণা করেছেন। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.