ইতালিকে রুখে দিল তুরস্ক

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা দুই বিশ্বকাপ বাছাইয়ের বৈতরণী পেরুতে না পারার মাঝেই ইতালি চমক দেখিয়েছিল ২০২১ সালে। অসাধারণ পারফরম্যান্সে উঁচিয়ে ধরেছিল ইউরোর ট্রফি। সামনেই সেই মুকুট ধরে রাখার মিশন।
সে লক্ষ্যে প্রস্তুতিপর্বের শুরুটা আশানুরূপ হলো না ‘আজ্জুরি’দের। তুরস্কের বিপক্ষে তারা অজেয় যাত্রা ধরে রাখল বটে, কিন্তু জয়ের হাসি হাসতে পারল না।
বোলোনিয়ার রেনাতো স্টেডিয়ামে দুই দলের প্রীতি ম্যাচটি হয়েছে গোলশুন্য ড্র। তুরস্কের বিপক্ষে কখনই হারেনি ইতালি। আগের ১২ দেখায় ৯ ম্যাচে জিতেছিল তারা; বাকি তিন ম্যাচ ড্র।
ইতালির বিপক্ষে জয়খরা কাটাতে না পারলেও, এবারের ফল তুরস্কের আত্মবিশ্বাসে ইতিবাচক প্রভাব রাখতে পারে। মঙ্গলবার রাতে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সমানে-সমানে লড়েছে তারা। বলের নিয়ন্ত্রণ এবং আক্রমণ, সবক্ষেত্রে। গোলের জন্য ইতালিয়ানরা ১১টি আর তুর্কিরা ১০টি শট নিতে পারে। যার মধ্যে দুই দলেরই দুটি করে শট লক্ষ্যে ছিল।
আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হতে যাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইতালি আছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অপর তিন দল স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া।
মূল পর্বের লড়াইয়ের আগে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইতালি। আগামী সোমবার বসনিয়ার মুখোমুখি হবে তারা। আর নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আগামী মঙ্গলবার পোল্যান্ডের মুখোমুখি হবে তুরস্ক।
ইউরোয় ‘এফ’ গ্রুপে তুরস্কের সঙ্গে আছে জর্জিয়া, পর্তুগাল ও চেক রিপাবলিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.