ইজতেমায় মুসল্লিদের ভিড়, ময়দানে জায়গা না পেয়ে রাস্তায় অবস্থান

বিশেষ প্রতিনিধি: কহর দরিয়াখ্যাত টঙ্গীর তুরাগ নদের তীরে কাল শুক্রবার শুরু হচ্ছে আলমি শুরার তত্ত্বাবধানে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকালের মধ্যেই পুরো ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যেন উপচে পড়ছে মুসল্লি।
সুবিশাল ময়দানে বর্তমানে পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। দেশের দূর-দূরান্ত থেকে আসা অনেক মুসল্লি তাদের নির্ধারিত খিত্তায় স্থান না পেয়ে বাটা সু গেট, কামারপাড়া রোড, টঙ্গী-কামারপাড়া রোডের পাশে অবস্থান নিয়েছেন। 
ইজতেমার মূল আনুষ্ঠানিকতা শুক্রবার বাদ ফজর থেকে শুরু হলেও বৃহস্পতিবার সকালের মধ্যেই লাখ লাখ মুসল্লি ময়দানে এসে নিজ নিজ খিত্তায় অংশ নিয়েছেন। যারা খিত্তায় স্থান পাননি তারা বাধ্য হয়ে ময়দানের বাউন্ডারির বাইরে চারপাশের খালি জায়গায় ইস্তেমীয় সামানা নিয়ে বসে পড়েছেন।
গাইবান্ধা জেলার মসুল্লি আলী নেওয়াজ জানান, তাদের জন্য নির্ধারিত ৩৩নং খিত্তায় মুসল্লি পূর্ণ হয়ে যাওয়ায় তিনি বাধ্য হয়ে বাটা সু কারখানার সামনের রাস্তায় অবস্থান করছেন।
চট্টগ্রাম থেকে আসা মুসল্লি সোলেমান মিয়া বলেন, ময়দানে আমাদের খিত্তা নং-৭৪। রাতে ময়দানে গিয়ে দেখি পুরো খিত্তায় মুসল্লিতে ঠাসা। খিত্তায় জায়গা না পেয়ে ময়দানের বাইরে অবস্থান নিয়ে ইবাদত-বন্দেগি করে যাচ্ছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.