ইছামতি নদী উদ্ধারে সর্বাত্নক আইনী সহযোগিতা প্রদান করা হবে

পাবনা প্রতিনিধি: বাংলাদেশ পরিবেশ¬ আইনবিদ সমিতি (বেলা) এর প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী পুনরুজ্জীবিত করণে সর্বাত্বক আইনী সহযোগিতা প্রদান করা হবে। সকাল ৯ টায় পাবনা নুরপুর ব্র্যাক সভা কক্ষে ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
মতবিনিময়কালে তিনি বলেন, ‘ইছামতি নদী উদ্ধার আন্দোলন’ পাবনার নেতৃবৃন্দের আবেদনে আমরা সাড়া দিয়ে মহামান্য হাইকোর্টে রিট করি এবং ১২ জানুয়ারি ২০২০ তারিখে ইছামতি নদী রক্ষায় হাইকোর্ট রুল ও নির্দেশনা জারী করে। করোনাকালীন সময়ে কোর্ট বন্ধ থাকায় কাজের কিছুটা ধীর গতি পেয়েছে। খুব শিঘ্রই পূণার্ঙ্গ রায় পাব বলে আমরা আশা করছি।
তিনি আরও বলেন, মহামান্য হাইকোর্ট সারাদেশের জন্য ইতোমধ্যে নদী-নালা, খাল-বিল, পুকুর-জলাশয় ইত্যাদি পুনরুজ্জীবিত করতে আদেশ প্রদান করেছেন। যা সিএস ম্যাপ অনুযায়ী করতে হবে। নদীর জায়গা কখনো কেনা-বেঁচা করা যায়না।
এ সময় উপস্থিত ছিলেন ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম, সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক ড. মনছুর আলম এবং বেলার রাজশাহী কার্যালয়ের সমন্বয়কারী তন্ময় স্যানাল।
মতবিনিময় সভাশেষে ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার নেতৃবৃন্দকে সাথে নিয়ে তিনি ইছামতি নদী শহরের বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এসময় ড. মনছুর আলমের লেখা “ইছামতি নদীর পূর্বাপর’ বইটি সৈয়দা রিজওয়ানা হাসানের হাতে তুলে দেন বইটির লেখকসহ আন্দোলনকারী নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি আর কে আকাশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.