ইউরো বাছাইয়ে জিতেই চলেছে ফ্রান্স, ইংল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: দল-বদল নিয়ে আলোচনায় থাকলেও জাতীয় দলের পারফরম্যান্সে কোনও প্রভাব পড়তে দেন না কিলিয়ান এমবাপ্পে। তার প্রমাণ আবারও মিললো ইউরো বাছাইয়ে। ‘বি’ গ্রুপে জিব্রাল্টারকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে কাতার বিশ্বকাপের রানার্স আপরা।
ম্যাচের তৃতীয় মিনিটে জিরুদের গোলে এগিয়ে যায় ফ্রান্স। কিংসলে কোমানের ক্রস থেকে হেড করেন তিনি। জাতীয় দলের হয়ে যা জিরুদের ৫৪তম গোল। তার পর ৪৫+৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন এমবাপ্পে। ৭৮ মিনিটের গোলটিতেও অবদান ছিল তার। ফরাসি ফরোয়ার্ডের ক্রস দিক বদলে জিব্রাল্টার খেলোয়াড় মওলেহির গায়ে লেগে জালে জড়ালে আত্মঘাতী গোল হয়ে যায় তা। পরে গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি চুয়েমেনি ও গ্রিয়েজমান।
অপর দিকে র‌্যাঙ্কিংয়ের ১৭২ নম্বর দল মাল্টার বিপক্ষে খেলতে নেমে আধিপত্য বিস্তার করে জিতেছে ইংল্যান্ড। বাছাইয়ে তাদের ৪-০ গোলে বিধ্বস্ত করেছে।
৮ মিনিটে আপাপের আত্মঘাতী গোলে লিড পায় ইংল্যান্ড। ২৮ মিনিটে আলেক্সান্ডার আর্নোল্ড, ৩১ মিনিটে হ্যারি কেইনের পেনাল্টিতে স্কোর দাঁড়ায় ৩-০। ৮৩ মিনিটে উইলসনও ভার থেকে প্রাপ্ত পেনাল্টিতে গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।
‘সি’ গ্রুপ থেকে তিন ম্যাচে তিন জয়ে শতভাগ সাফল্য নিয়ে এগিয়ে চলেছে ইংল্যান্ড। তাদের অর্জন ৯ পয়েন্ট। নর্থ মেসিডোনিয়াকে ৩-২ গোলে হারানো ইউক্রেন ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করছে। ইতালি সমান পয়েন্ট পেলেও গোল ব্যবদানে পিছিয়ে তিনে অবস্থান করছে। ফ্রান্সও ‘বি’ গ্রুপ থেকে তিন ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.