ইউনানী কলেজে শিক্ষার্থীদের অভিযান, বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

ঢাকা প্রতিনিধি: আওয়ামী লীগ সরকারের পতন পরবর্তী সময়ে সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক কলেজে ছাত্রদের হলে ছাত্রলীগের নেতা-কর্মীদের রুমে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র, মাদকদ্রব্যসহ যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করে সাধারণ শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার (১৩ আগষ্ট) বেলা সাড়ে বারোটার দিকে এই উদ্ধার অভিযান চালায় কলেজটির অর্ধশত সাধারণ শিক্ষার্থী।
উদ্ধার অভিযান শুরুর আগে সকালের দিকে হলের কর্তব্যরত প্রভোস্ট ডা. অপূর্ব রায় পদত্যাগ করে পালিয়ে যান বলে জানিয়েছে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানান, কলেজের প্রভোস্টকে আমরা খুঁজে পাচ্ছি না। পরে শুনেছি তিনি পদত্যাগ করেছেন।
এসময় কলেজের অধ্যক্ষ মেহবুবা সাঈদ পারিবারিক সমস্যার কথা উল্লেখ করে কর্মস্থলে উপস্থিত ছিলেন না।
এ সময় ইউনানী কলেজে দায়িত্বরত শিক্ষকদের অনুরোধ জানালেও তারা শিক্ষার্থীদের এই অভিযান কার্যক্রমে অংশ নেননি এবং সে ফলস্বরূপ শিক্ষার্থীরা নিজেরা গিয়ে হলে ৬টি রুমের তালা ভেঙে প্রবেশ করে।
অভিযান শেষে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে দুইজন সমন্বয়কের সঙ্গে কথা হয় ডেইলি বাংলাদেশ এর।
এসময় ইউনানী বিভাগের শিক্ষার্থী তামিম রিজওয়ান ডেইলি বাংলাদেশকে বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা ছাত্রলীগের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম এতগুলো বছর। তাদের কুকীর্তি দেখতে দেখতে দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন যেহেতু তাদের দল ক্ষমতাচ্যুত সেহেতু আমরা তাদেরও এই প্রতিষ্ঠান থেকে বিতাড়িত করতে প্রস্তুত।
সে জায়গা থেকেই আজ এই অভিযানের পর এতগুলো অবৈধ জিনিস তাদের ঘর থেকে উদ্ধার করেছি। আমরা এই জিনিসগুলো থানায় জমা দেবো এবং জড়িতদের উপযুক্ত শাস্তির কাঠগড়ায় আনবো।
এসময় বিএএমএস বিভাগের শিক্ষার্থী সাজিদ হোসেন শোভন বলেন, আমি ছাত্রলীগের ক্যাডারদের অত্যাচারের শিকার হয়েছি অনেকবার। মুখ বুজে সব সহ্য করেছি। এখন আর সহ্য নয় প্রতিরোধ গড়ে তুলতে হবে। হলে, ক্যাম্পাসে এবং কলেজে কারো প্রভাব খাটানোর সুযোগ আমরা দেবো না। এ কলেজ হবে সাধারণ শিক্ষার্থীদের কলেজ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.