ইউক্রেন রাশিয়ার যুদ্ধের পরেও ব্যবসায়ীদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে — রাষ্ট্রপতি 

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, করোনা মহামারী এবং রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল- ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করলেও সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়ীদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে।
পাবনা সফরের তৃতীয় দিন মঙ্গলবার দুপুরে সার্কিট হাউসে জেলার চেম্বার অফ কমার্স এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতির প্রেসসচিব মোঃ জয়নাল আবেদীন জানান, মতবিনিময়কালে পাবনা চেম্বার অফ কমার্সের সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ সময় স্বাগত বক্তব্য দেন পাবনা চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো: আলী মুর্তজা বিশ্বাস সনি। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনার জেলা প্রশাসক মো. আসাদুজ্জামান।
রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন সরকার বাণিজ্য বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্বসহকারে বিবেচনা করে। নিয়ম নীতি মেনে ব্যবসা করলে সরকার সবসময় ব্যবসায়ীদের পাশে থাকবে উল্লেখ রাষ্ট্রপতি আশা করেন ব্যবসায়ীরা নিয়ম নীতি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করবেন।
অতি মুনাফা লোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকান্ডে জনগণের যাতে ভোগান্তি যাতে না বাড়ে সেদিকে খেয়াল রাখার কথা বলেন রাষ্ট্রপতি। সরকার ইতিমধ্যে প্রায় ৮ লক্ষ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে। রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন আশা করেন এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা প্রদান করবেন।
পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিদ্যমান এ সব সম্ভাবনাকে কাজে লাগাতে ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান রাষ্ট্রপতি। এ সময় রাষ্ট্রপতির সচিব ওয়াহেদুজ্জামান খান, সামরিক সচিব মেজর জেনারেল মো: আদিল উদ্দিন, প্রেস সচিব জয়নাল আবেদীন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা চেম্বারের সহসভাপতি ফোরকান রেজা বিশ্বাস বিশ্বাস বাদশাসহ চেম্বারের পরিচালকবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.