ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার তেলের ডিপোতে আগুন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় রোস্তভ অঞ্চলে একটি তেলের ডিপোতে ইউক্রেনের ড্রোন হামলার পর আগুন লেগেছে। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে আলজাজিরা বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
আঞ্চলিক গভর্নর ভাসিলি গোলুবেভ বুধবার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে রাতের ওই হামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, রোস্তভের কামেনস্কি জেলায় তেলের ডিপোতে লাগা আগুন নেভাতে দমকল বাহিনী কাজ করছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এর আগে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল যে রাতের বেলা আকাশ প্রতিরক্ষা ইউনিটগুলো এই অঞ্চলে চারটি ড্রোন ধ্বংস করেছে। তবে তেলের ডিপোর ওপর হামলার বিষয়ে কিছু উল্লেখ করেনি মন্ত্রণালয়।
রাশিয়ার নিরাপত্তা সংস্থার সাথে ঘনিষ্ঠ থাকা বাযা টেলিগ্রাম চ্যানেল জানিয়েছে, এলাকায় দুটি ড্রোন পতিত হওয়ার পর তেল ডিপোর তিনটি ট্যাংকে আগুন জ্বলছিল।
ইউক্রেনের এই হামলা তাদের জ্বালানি অবকাঠামোর ওপর হামলার প্রতিশোধ হিসেবে রাশিয়ার তেল ও গ্যাস স্থাপনাগুলোর ওপর হামলা চালানো হয়েছে।
এর আগে ইউক্রেন সীমান্ত থেকে ২০০ কিলোমিটার দূরে অবস্থিত রোস্তভের প্রোলেটারস্ক শহরের একটি তেল সংরক্ষণাগারে বড় একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ মাসের শুরুতে কামেনস্কি জেলার আরেকটি জ্বালানি সংরক্ষণাগারেও হামলা করা হয়েছিল।
তখন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ায় তেল স্থাপনাগুলির ওপর আক্রমণের জন্য তার বাহিনীর প্রশংসা করেন এবং বলেন যে এই হামলা যুদ্ধের ‘ন্যায়সংগত সমাপ্তি’ আনতে সাহায্য করবে।
রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো জানিয়েছে, ইউক্রেনের সীমান্তবর্তী এলাকা ভোরোনেজে আটটি ড্রোন ধ্বংস করা হয়েছে।
তবে বিস্তারিত কিছু জানায়নি মন্ত্রণালয়।
ভোরোনেজের গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেন, ইউক্রেন থেকে উৎক্ষেপণ করা একটি ড্রোনের ধ্বংসাবশেষ ওই অঞ্চলে বিস্ফোরক কিছু জিনিসপত্রের কাছে আগুন লাগে, তবে কোনো বিস্ফোরণ ঘটেনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.